ভোররাতে বেদম বৃষ্টি, সকাল থেকে রোদ!

0

খবরঅনলাইন ডেস্ক: শুক্রবার ভোররাতে কলকাতার দক্ষিণ শহরতলীতে বেদম বৃষ্টি হয়েছে। অল্প সময়ের এই বৃষ্টির দাপট অত্যন্ত বেশি ছিল। কিন্তু এই বৃষ্টি ছিল একদমই ক্ষণস্থায়ী। সকাল থেকেই ফের রোদ ঝলমলে আকাশ কলকাতায়।

টানা এক সপ্তাহ মেঘের আড়ালে লুকিয়ে থাকার পর গত বুধবার থেকে সকাল থেকেই রোদের দেখা মিলেছে কলকাতা এবং গোটা দক্ষিণবঙ্গে। বৃষ্টির দাপট কমে যাওয়ায় মানুষ স্বস্তিতে তো রয়েছেনই। কিন্তু অন্যদিকে রোদ ছড়ি ঘোরাতে শুরু করায় পারদ বাড়ছে ক্রমশ। তৈরি হচ্ছে অস্বস্তিকর পরিস্থিতি।

এই অস্বস্তিকর পরিস্থিতির মধ্যেই অল্প সময়ের ঝড়বৃষ্টি খুব একটা খারাপ ব্যাপার নয়। কিছুটা ঠান্ডা করে তো করে দিচ্ছে। তবে দক্ষিণবঙ্গে বর্ষা আগামী কয়েকদিন কিছুটা দুর্বলই থাকতে চলেছে।

তবে এই মুহূর্তে ঝাড়খণ্ডের ওপরে একটি ঘূর্ণাবর্ত রয়েছে। তার সৌজন্যে আগামী দু’দিন গোটা পশ্চিমবঙ্গেই বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা না থাকলেও বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে ঝড়ও বয়ে যেতে পারে। তবে অবিরাম বর্ষণের কোনো সম্ভাবনা রাজ্যের কোনো অংশেই নেই।

Shyamsundar

দক্ষিণবঙ্গে আগামী সপ্তাহে বর্ষা কিছুটা সক্রিয় হতে পারে বলে মনে করা হচ্ছে। তবে গত সপ্তাহের মতো অতি ভারী বৃষ্টির সম্ভাবনা এখনই দেখছেন না আবহাওয়া বিশেষজ্ঞরা।

আরও পড়তে পারেন গঙ্গার জল বাড়তেই উত্তরপ্রদেশে মাটির তলা থেকে বেরিয়ে আসছে একের পর এক দেহ

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন