নিম্নচাপের দৌলতে দক্ষিণবঙ্গের কিছু জেলায় জোর বৃষ্টি

0

খবরঅনলাইন ডেস্ক: বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপের পরোক্ষ প্রভাব পড়েছে দক্ষিণবঙ্গে। তার ফলে বেশ কিছু জেলায় জোর বৃষ্টি হয়েছে। তবে কলকাতায় মূলত হালকা থেকে মাঝারি বৃষ্টিই হয়েছে। যদিও মাঝেমধ্যে দমকা হাওয়ার ফলে অস্বস্তিকর গরম থেকে রেহাই মিলেছে।

সোমবার সারাদিনই দফায় দফায় হালকা বৃষ্টি হয় দক্ষিণবঙ্গে। তবে মঙ্গলবার ভোররাত থেকে রাজ্যের উপকূলীয় জেলাগুলিতে বৃষ্টির দাপট বাড়ে। এমন কি কলকাতার দক্ষিণ শহরতলীতেও বেশ জোরেই বৃষ্টি হয়। গত ২৪ ঘণ্টার পরিসংখ্যান বলছে, দক্ষিণবঙ্গে সব থেকে বেশি বৃষ্টি হয়েছে কাঁথিতে (৬১ মিলিমিটার)। এর পর রয়েছে ক্যানিং। সেখানে ৪৯ মিলিমিটার বৃষ্টি হয়।

কলকাতায় ১১ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। দক্ষিণবঙ্গের বাকি বেশ কিছু জায়গায় গড়ে ২০ থেকে ৩০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। উল্লেখ্য, আগস্টের তৃতীয় সপ্তাহের পর এটাই দক্ষিণবঙ্গের যে কোনো অংশের ক্ষেত্রে সর্বোচ্চ দৈনিক বৃষ্টিপাত।

তবে বৃষ্টি এখনও চলবে। মঙ্গলবার সকাল ১০টায় এই প্রতিবেদন লেখার সময়ও ব্যাপক বৃষ্টি হচ্ছে দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি এবং বাঁকুড়ার কিছু অংশে। বেলা বাড়লে বৃষ্টি আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। বিক্ষিপ্ত ভাবে ভারী বৃষ্টি কলকাতাতেও হতে পারে।

আপাতত দু’দিন মনোরম আবহাওয়াই থাকবে দক্ষিণবঙ্গে। তবে বৃহস্পতিবার থেকে পরবর্তী দু’দিন বৃষ্টি কিছুটা কমলে ফের গরম বাড়তে পারে। যদিও সামনের সপ্তাহে ফের নিম্নচাপের আগমনের সম্ভাবনা রয়েছে সাগরে। এর প্রভাবে হয়তো আরও বেশি বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে।

আরও পড়তে পারেন

দৈনিক মৃত্যুহার ১ শতাংশের কম, কেরলের বাইরে বাকি দেশে সংক্রমিত মাত্র ১১,৫৩৪

প্রচারে নামছেন মমতা বন্দ্যোপাধ্যায়, বুধবার কর্মীসভা করবেন তৃণমূল প্রার্থী

হিমাচলে জাতীয় সড়কে ফের বড়োসড়ো ধস, অপরিকল্পিত উন্নয়নই কি ডাকছে বিপদ?

হিন্দু-মুসলমানদের পূর্বপুরুষ এক, দাবি করলেন আরএসএস প্রধান মোহন ভগবত

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন