পূর্বাভাস সত্যি করে ফের বৃষ্টি নামল কলকাতায়, শুক্রবার থেকেই বদলাবে আবহাওয়া

0

কলকাতা: বৃষ্টির পূর্বাভাস ছিলই। সেই পূর্বাভাস মিলিয়ে বৃহস্পতিবার দুপুরে ফের বৃষ্টি নামল কলকাতায়। ভারী বৃষ্টি না হলেও মাঝারি বৃষ্টি হচ্ছে শহর জুড়ে। বৃহস্পতিবার সন্ধ্যাতেও বৃষ্টি চলবে বলে মনে করা হচ্ছে।

এ দিন সকালে কুয়াশার দাপট ছিল কলকাতায়। সেই কুয়াশার আস্তরণ সরলেও সূর্যের মুখ দেখা যায়নি সেভাবে। কারণ আকাশে মেঘের আনাগোনা বেড়ে যায়। অন্যদিকে, সকাল থেকে হালকা বৃষ্টি শুরু হয়ে যায় দক্ষিণ ২৪ পরগণা এবং পূর্ব মেদিনীপুরের উপকূলবর্তী অঞ্চলে। বেলা যত গড়ায় কলকাতার আকাশে মেঘের আনাগোনা তত বাড়তে থাকে।

এই মুহূর্তে ভারতের পূর্ব উপকূল জুড়ে একটা অক্ষরেখা তৈরি হয়েছে। পাশাপাশি দক্ষিণ ভারতে উত্তরপূর্ব মৌসুমি বায়ুও শক্তিশালী হয়ে গিয়েছে। সেই কারণেই দক্ষিণবঙ্গের বায়ুমণ্ডলে জলীয় বাষ্প ঢুকতে শুরু করেছে। তার প্রভাবেই এই বৃষ্টি।

রাত পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা থাকলেও গত রবিবার এবং সোমবার যে দাপটের সঙ্গে বৃষ্টি দক্ষিণবঙ্গে হয়েছে, বৃহস্পতিবারের বৃষ্টি তার ধারেকাছেও যাবে না। বরং একটা ভালো জিনিস করে দিয়ে যাবে এই বৃষ্টিটা।

শুক্রবার থেকে আকাশ পুরোপুরি পরিষ্কার হয়ে যাবে। আর তার পরেই ঢুকতে হিমশীতল উত্তুরে হাওয়া। রবিবার থেকে উত্তুরে হাওয়ার দাপট ক্রমশ বাড়বে দক্ষিণবঙ্গ জুড়ে। তার প্রভাব পড়বে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রাতেও। শনিবার থেকে কলকাতার তাপমাত্রা ১৬ ডিগ্রিতে নেমে যেতে পারে। সামনের সপ্তাহের শুরুতে তাপমাত্রা ১২-১৩ ডিগ্রিতে নেমে যাবে বলে মনে করা হচ্ছে।

আরও পড়তে পারেন:

১৫ মাস পর ইতি কৃষক আন্দোলনে, সিংঘু সীমান্তের বিক্ষোভস্থল থেকে সরছে তাঁবু

দিল্লির রোহিণী আদালতে বিস্ফোরণ, উদ্ধার আইইডি

একই নামে একাধিক সিম কার্ড রাখা নিয়ে বড়োসড়ো সিদ্ধান্ত কেন্দ্রের, সীমার বেশি হলে বিচ্ছিন্ন করা হবে সংযোগ

দ্বাদশ শ্রেণি পর্যন্ত সব পড়ুয়াদের জন্য মিড ডে মিলের দাবি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন