আগামী ২৪ ঘণ্টায় ঝড়বৃষ্টি রাজ্যে, পাহাড়ে তুষারপাত

এ দিন সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.৮ ডিগ্রি সেলসিয়াস

0
rain in west bengal

ওয়েবডেস্ক: উত্তর ভারতে বৃষ্টি-বরফ দিয়ে পশ্চিমী ঝঞ্ঝা ক্রমে এগিয়ে আসছে পূর্ব ভারতের দিকে। এর প্রভাবে শুক্রবার রাত থেকে ঝড়বৃষ্টি হতে পারে গোটা রাজ্যে। উত্তরবঙ্গে বৃষ্টির দাপট কিছুটা বেশি থাকবে।

গত বুধবার থেকে উত্তর ভারতে প্রভাব ফেলতে শুরু করে একটি শক্তিশালী পশ্চিমী ঝঞ্ঝা। এর ফলে এক দিকে যেমন কাশ্মীর, উত্তরাখণ্ড এবং হিমাচলে প্রবল তুষারপাত হয়, তেমনই দিল্লি-পঞ্জাব-হরিয়ানার ভালো বৃষ্টি হয়।

এই ঝঞ্ঝাটির প্রভাবেই বেড়েছে গোটা রাজ্যের পারদ। এ দিন সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.৮ ডিগ্রি সেলসিয়াস। তাপমাত্রাটি স্বাভাবিকের থেকে দু’ডিগ্রি কম হলেও, আগের দিনগুলির তুলনায় বেড়েছে।

আরও পড়ুন জওয়ান ছেলে সুদীপের বিয়ে দেওয়ার স্বপ্ন ভেঙে চুরমার করে দিল পুলওয়ামার জঙ্গি হামলা

ঝঞ্ঝাটি রাজ্যের দিকে এগিয়ে আসার ফলে শুক্রবার দুপুর থেকে রাজ্যে মেঘ ঢুকতে শুরু করে। ঠিক একই কারণে এ দিন কিছুটা ঘর্মাক্ত আবহাওয়াও রয়েছে কলকাতায়। তবে বেসরকারি আবহাওয়া সংস্থা ওয়েদার আল্টিমা জানাচ্ছে, শুক্রবার রাত থেকে বৃষ্টি শুরু হতে পারে রাজ্যে।

শনিবার সারা দিনও কমবেশি বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে। তবে উত্তরবঙ্গে বৃষ্টির দাপট বেশি থাকবে। সেখানে আগামী তিন দিন বৃষ্টি চলতে পারে। সান্দাকফু-ফালুটে ফের একবার তুষারপাত হতে পারে বলেও জানিয়েছেন ওয়েদার আল্টিমার কর্ণধার রবীন্দ্র গোয়েঙ্কা।

উত্তরবঙ্গে তিন দিন বৃষ্টি চললেও, দক্ষিণবঙ্গে রবিবার থেকেই পরিষ্কার হয়ে যাবে আকাশ। ফের একবার কমতে শুরু করবে পারদ।

তবে এ বার পারদ কমলেও শীত আর ফিরবে না বলেই মনে করছেন আবহাওয়া বিশেষজ্ঞরা।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন