ওড়িশার নিম্নচাপের জের, পশ্চিমবঙ্গের উপকূলবর্তী অঞ্চলে জোর বৃষ্টি

0

খবরঅনলাইন ডেস্ক: ওড়িশায় অবস্থানরত নিম্নচাপের জেরে পশ্চিমবঙ্গের উপকূলবর্তী অঞ্চলে জোর বৃষ্টি হয়েছে। হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়েছে কলকাতা এবং অন্যান্য জেলায়। বুধবার সারা দিনই দক্ষিণবঙ্গে দফায় দফায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

মঙ্গলবার রাতের পর থেকে বৃষ্টির দাপট বাড়ে দক্ষিণবঙ্গে। সেই সঙ্গে হালকা ঝোড়ো হাওয়াও ছিল কিছু কিছু অঞ্চলে। দক্ষিণবঙ্গে সব থেকে বেশি বৃষ্টি হয়েছে হলদিয়ায় (৯৪ মিলিমিটার)। বৃষ্টির নিরিখে এর পরেই রয়েছে ডায়মন্ড হারবার (৩৭)। এর থেকেই বোঝা যাচ্ছে যে বৃষ্টির দাপট বেশি ছিল পূর্ব মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগণায়।

তবে দক্ষিণবঙ্গের বাকি অংশেও বৃষ্টি হয়েছে টুকটাক। উপকূলের পরেই পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টি কিছুটা বেশি হয়েছে। কলকাতায় হালকা ছিটেফোঁটা বৃষ্টি হয়েছে।

বর্তমানে নিম্নচাপটি ওড়িশায় অবস্থান করছে। তার সরাসরি প্রভাব দক্ষিণবঙ্গের ওপরে পড়বে না। কিন্তু তার পরোক্ষ প্রভাব আরও ২৪ থেকে ৩৬ ঘণ্টা পড়তে পারে। বুধবার গোটা দিনই দফায় দফায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে কলকাতা এবং পার্শ্ববর্তী অঞ্চলে। ভারী বৃষ্টি হতে পারে উপকূলে। বৃহস্পতিবারও বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে।

চলতি মাসে এখনও সে ভাবে অতিবৃষ্টির কবলে পড়েনি দক্ষিণবঙ্গ। ফলে বন্যা পরিস্থিতিরও উন্নতি হচ্ছে জায়গায় জায়গায়। আগামী কয়েক দিনও অতিবৃষ্টির কোনো আশঙ্কা নেই।

আরও পড়তে পারেন

‘দেশেই রয়েছি, তাই আমিই প্রেসিডেন্ট’, তালিবানকে সরাসরি চ্যালেঞ্জ জানালেন গনি সরকারের ভাইস প্রেসিডেন্ট

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন