ভবানীপুরে প্রার্থী না দিলে ভালো করত বিজেপি, মত রাজীব বন্দ্যোপাধ্যায়ের

0
রাজীব বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

কলকাতা: বিধানসভা ভোটে হাওড়ার ডোমজুড় থেকে পদ্মপ্রতীকে প্রার্থী হয়ে হেরে গিয়েছিলেন। তার পর থেকেই দলের সঙ্গে কার্যত যোগাযোগ বিচ্ছিন্ন। তবে তৃণমূল নেতাদের সঙ্গে তাঁর সৌজন্য সাক্ষাৎ ঘিরে একাধিক বার উঠে এসেছেন সংবাদের শিরোনামে। এ বার ভবানীপুর উপনির্বাচনে বিজেপি প্রার্থী দেওয়া নিয়ে জোর সমালোচনা করলেন বিজেপির।

একটি বৈদ্যুতিন সংবাদ মাধ্যমের কাছে মঙ্গলবার রাজ্যের প্রাক্তন মন্ত্রী বলেন, “ভোটের প্রচারে বিভেদের রাজনীতি, ধর্মীয় বিভাজনকে ইস্যু হিসেবে তুলে ধরাকে ভালো ভাবে নেয়নি বাংলার মানুষ। যাঁকে দেখে বাংলার মানুষ ২১৩টি আসন দিয়েছে, তাঁকে বেগম, খালা বলা শোভনীয় নয়”।

৩০ সেপ্টেম্বর ভবানীপুরে উপনির্বাচন। তৃণমূল প্রার্থী হিসেবে ওই আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিধানসভা ভোটে নন্দীগ্রামে পরাজিত হয়ে গত ৫ মে তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছিলেন তিনি। স্বাভাবিক ভাবেই কোনো একটি আসন থেকে তাঁকে জিতে আসতে হবে শপথ নেওয়ার ছ’মাসের মধ্যে।

ভবানীপুরে বিজেপি প্রার্থী করেছে আইনজীবী প্রিয়ঙ্কা টিব্রেওয়ালকে। তৃণমূলকে টক্কর দেওয়ার আশায় যাবতীয় কৌশল নেওয়া হয়েছে। তবে রাজীব মনে করেন, মমতার বিরুদ্ধে ভোটে প্রার্থী না দিলে, সেটা হতো বিজেপির গুড জেশ্চার।

সম্প্রতি কলকাতায় বিজেপির হেস্টিংসের কার্যালয়ে তাঁর ঘরের নেমপ্লেট সরিয়ে ফেলা হয়। যা থেকে স্পষ্ট, তাঁকে ছেঁটে ফেলার চিন্তাভাবনা কার্যকর করছে গেরুয়া শিবির। আবার বিধানসভা ভোটের পর থেকেই রাজীবের তৃণমূলে প্রত্যাবর্তনের জল্পনা চলছে। কিন্তু কোনো এক কারণে ঘাসফুল শিবির থেকে দূরেই রয়ে গিয়েছেন তিনি।

তবে নতুন করে জল্পনা, তৃণমূলে ফিরতে পারেন রাজীব, পুজোর আগেই হবে ‘ঘরওয়াপসি’! তার আগে নাম না করে বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর তীব্র সমালোচনা করেছেন রাজীব। জানিয়েছেন, যে যতই চেষ্টা করুক, ভবানীপুরে বিপুল ভোটে জিতবেন মমতা।

আজকের উল্লেখযোগ্য আরও কিছু খবর পড়তে পারেন এখানে:

সেপ্টেম্বর শেষের আগেই আরও দুটো শক্তিশালী নিম্নচাপের সম্ভাবনা বঙ্গোপসাগরে

তেজ কিছুটা কমলেও বৃষ্টি চলছেই, এখনও জলবন্দি অধিকাংশ কলকাতা

সংক্রমণ নেমে এল ২৬ হাজারের ঘরে, কেরলে বাইরে সাড়ে ১০ হাজার

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন