BJP
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে ব্যস্ত থাকবেন বিজেপি সভাপতি অমিত শাহ। সে কারণে আবারও পিছিয়ে গেল রথযাত্রার দিন। তারাপীঠ থেকে ৫ ডিসেম্বর শুরু হওয়ার কথা ছিল রথযাত্রার, সেটা ১৪ ডিসেম্বর পর্যন্ত পিছিয়ে দেওয়া হয়েছে।

তবে ৭ এবং ৯ ডিসেম্বরের রথযাত্রাগুলি নির্ধারিত সূচি অনুযায়ী হবে বলে জানিয়েছে বিজেপি নেতৃত্ব।

রাজ্য বিজেপি সূত্রে খবর, কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশেই রথযাত্রা শুরুর দিন বদলের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে৷ কারণ হিসাবে তুলে ধরা হয়েছে, পাঁচ রাজ্যের নির্বাচন নিয়ে বিজেপির সর্বভারতীয় সভাপতির ব্যস্ততাকে৷

৫ ডিসেম্বর তারাপীঠ থেকে যে রথযাত্রার সূচনা হওয়ার কথা ছিল, সেটার সূচনা করার কথা অমিতের। কিন্তু, তখন রাজস্থান ও তেলেঙ্গানায় ভোটের প্রচারে ব্যস্ত থাকবেন শাহ৷ ফলে তিনি সেই সময়ে রাজ্যে আসতে পারবেন না। তাই পিছিয়ে দেওয়া হয়েছে প্রথম দিনের কর্মসূচিকে।

আরও পড়ুন মমতাকে পাগলা হাতির সঙ্গে তুলনা করলেন দিলীপ!

তবে পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী ৭ ডিসেম্বর কোচবিহার এবং ৯ ডিসেম্বর কাকদ্বীপ থেকে রথ ছাড়বে। কোচবিহার থেকেও রথযাত্রা সূচনা শুরু করার কথা অমিতের। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল-সহ একাধিক কেন্দ্রীয় নেতা, মন্ত্রী ও বিজেপি শাসিত অন্য রাজ্যের একাধিক মুখ্যমন্ত্রীর ওই সূচনা অনুষ্ঠানে থাকার কথা।

তবে এই প্রথম নয়, এর আগেও বিজেপির রথযাত্রা কর্মসূচি পিছোয়৷ আগে এই কর্মসূচি শুরুর দিন ছিল ৩ ডিসেম্বর৷ প্রথমে তা বদলে ৫ ডিসেম্বর করা হয়৷ এবার তাতেও বদল ঘটানো হল৷

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here