দিল্লি গিয়ে প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে কেন দেখা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়? ফাঁস করে দিলেন দিলীপ ঘোষ!

0
নরেন্দ্র মোদী এবং মমতা বন্দ্যোপাধ্যায়, দিলীপ ঘোষ। প্রতিনিধিত্বমূলক ছবি

খবর অনলাইন ডেস্ক: দিল্লি যাচ্ছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেখানে গিয়ে সাক্ষাৎ করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) সঙ্গে। তার আগের দিনেই মোদীর সঙ্গে মমতার সাক্ষাৎ নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন রাজ্যের বিজেপি সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)।

২৬ জুলাই দিল্লি যাচ্ছেন মমতা। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সময় চেয়ে তা পেয়েছেন বলেও নিজেই জানিয়েছেন তিনি। আবার বিরোধী রাজনৈতিক দলগুলির সঙ্গেও তাঁর বৈঠকের জল্পনা চলছে। এ প্রসঙ্গে দিলীপ বলেন, “২০১৯-এ সবার সঙ্গে মিটিং করেছিলেন, ব্রিগেডে সভাও করেছিলেন, আপনারা দেখেছেন, রেজাল্ট কী হয়েছিল? এ বারেও বুঝতে পেরেছেন যে বাকি বিরোধীরা তো সব পরিষ্কার হয়ে গিয়েছে, ওনার পার্টির মধ্যে যে ভাবে খুনোখুনি শুরু হয়েছে, তাতে আগামী ২০২৪-এর ভোট লড়তে পারবেন কি না, সন্দেহ রয়েছে”।

সম্প্রতি নবান্নে এক সাংবাদিক বৈঠকে মমতা বলেন, “আমি দু’-তিন দিনের জন্য দিল্লি যাচ্ছি। প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করব। আমাকে সময় দিয়েছেন তিনি”।

এ ব্যাপারে দিলীপের কটাক্ষ, “পশ্চিমবঙ্গের যে আর্থিক অবস্থা, যে ধরনের ভুয়ো প্রধানমন্ত্রী থেকে আরম্ভ করে আইএএস, আইপিএস, নীলবাতি- এখন আবার স্টাইপেন্ডের দুর্নীতিতে জড়িয়ে যাচ্ছেন আস্তে আস্তে, আর ঋণ যে ভাবে বাড়ছে, আমার মনে হয় সরকার চালানোর মতো পরিস্থিতি ওনার কাছে নেই। তাই মোদীজির কাছে হাতজোড় করতে যাচ্ছেন। বলবেন, দেখুন আমাকে একটু। আমি তো আর পারছি না, সাহায্য করুন। হাতে-পায়ে ধরার চেষ্টা করছেন আর কি”!

Shyamsundar

প্রসঙ্গত, এই সফরেই ২৮ জুলাই দিল্লির বঙ্গভবনে বিজেপি-বিরোধী রাজনৈতিক দলগুলোর সঙ্গে বৈঠক করতে পারেন মমতা। বাংলায় বিজেপি-কে থামিয়ে দেওয়ার পর জাতীয় রাজনীতিতে মমতার প্রাসঙ্গিকতা এক ধাক্কায় আরও অনেকটা বেড়ে গিয়েছে। যে কারণে এ বারে দিল্লি সফরে বিজেপি-বিরোধী শিবিরের নেতারাও তাঁর সঙ্গে বেশ কয়েকটি বৈঠক করতে পারেন বলে জানা গিয়েছে।

আরও পড়তে পারেন: গিয়েছে মন্ত্রিত্ব, বাবুল সুপ্রিয়, দেবশ্রী চৌধুরীর মতো প্রাক্তনদের নতুন ভূমিকা নিয়ে অনিশ্চয়তা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন