শান্তিনিকেতনে ৭ ডিগ্রি, দিঘায় ৯, রেকর্ডভাঙা শীতে থরহরি দক্ষিণবঙ্গ

0
Winter in Bengal

কলকাতা: রেকর্ড ভাঙা শীতে কার্যত থরহরি গোটা দক্ষিণবঙ্গে। দক্ষিণবঙ্গে অধিকাংশ জায়গাতেই সর্বনিম্ন তাপমাত্রা নেমে গিয়েছে দশ ডিগ্রি সেলসিয়াসের নীচে। খুব কম কয়েকটি জায়গায় এ দিন তা দশ ডিগ্রির ওপরে রেকর্ড করা হয়েছে, যার মধ্যে অন্যতম হল কলকাতা।

কলকাতা এবং আশেপাশের কিছু জায়গা বাদ দিয়ে গোটা দক্ষিণবঙ্গই এখন শৈত্যপ্রবাহের কবলে এসে গিয়েছে। এ দিন সব থেকে বেশি শীত ছিল শান্তিনিকেতনে। সেখানে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭.১ ডিগ্রি সেলসিয়াস। এর পরেই পুরুলিয়া, পানাগড় এবং খড়গপুরে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যথাক্রমে ৭.৫ ডিগ্রি, ৭.৫ ডিগ্রি এবং ৭.৬ ডিগ্রি সেলসিয়াস।

চমক দিয়েছে উপকূলবর্তী অঞ্চলও। দিঘায় এ দিন সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯.৬ ডিগ্রি সেলসিয়াস। ক্যানিংয়ে তা আরও কমে রেকর্ড করা হয়েছে ৯ ডিগ্রি। বাঁকুড়া এবং বর্ধমানে তাপমাত্রা ছিল যথাক্রমে ৮.৬ এবং ৮.৯ ডিগ্রি সেলসিয়াস।

উত্তর ভারত থেকে বয়ে আসা হিমশীতল কনকনে উত্তুরে হাওয়ার তাণ্ডবে এই রেকর্ড শীত পড়েছে গোটা দক্ষিণবঙ্গে। মঙ্গলবার কিছু কিছু জায়গায় আরও কিছুটা কমতে পারে সর্বনিম্ন তাপমাত্রা। তবে তার পর থেকে তাপমাত্রা ফের কিছুটা বাড়তে পারে।

আরও পড়তে পারেন:

মেঘালয়ে মুখ্যমন্ত্রীর পাশে থাকার বার্তা দিল কংগ্রেস, তৃণমূল বলল ‘মহা-বেইমানি’ 

জব্বর শীত কলকাতায়, এক ধাক্কায় ৪ ডিগ্রি পড়ে তাপমাত্রা নামল এগারোর ঘরে

রাজ্যে কোভিডজয়ীর সংখ্যা ১৬ লক্ষ ছুঁইছুঁই

সোমবার লোকসভায় নির্বাচনী সংস্কার বিল পেশ করবে মোদী সরকার, জানুন কী কী প্রস্তাব রয়েছে

সল্টলেকে শুভেন্দু অধিকারীর বাড়ি ঘেরাও পুলিশের, জানালেন রাজ্যপাল জগদীপ ধনখর

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন