পুনর্গণনার নির্দেশ দিলে রিটার্নিং অফিসারের প্রাণ সংশয়, নন্দীগ্রাম নিয়ে চাঞ্চল্যকর অভিযোগ মমতা বন্দ্যোপাধ্যায়ের

0

খবরঅনলাইন ডেস্ক: নন্দীগ্রামে (Nandigram) ভোটগণনায় কারচুপির অভিযোগ তুলে চাঞ্চল্যকর অভিযোগ করলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

সোমবার দলীয় বিজয়ী বিধায়কদের সঙ্গে বৈঠকে যোগ দিতে যাওয়ার আগে কালীঘাটে সাংবাদিক বৈঠক করেন মমতা। সেখানে সাংবাদিকদের সামনে এক রিটার্নিং অফিসারের সঙ্গে অজ্ঞাত পরিচয় এক ব্যক্তির মেসেজ চালাচালির কথা জানান তিনি।

মমতা বলেন, “এক জনের কাছ থেকে এসএমএস পেয়েছি। নন্দীগ্রামের এক রিটার্নিং অফিসার জানিয়েছেন, বন্দুকের নলের মুখে কাজ করতে হচ্ছে। তিনি যদি পুনর্গণনার নির্দেশ দেন, তা হলে তাঁর প্রাণ সংশয় হতে পারে। নন্দীগ্রামে মেশিন পালটে দেওয়া হয়েছে”।

তাঁর কথায়, “কী করে আট হাজারের উপর এগিয়ে থাকার মার্জিন এক নিমেষে শূন্য হয়ে যায়? সার্ভার ডাউন করে রাখা হয়েছিল। না হলে সারা বাংলার এমন ফলাফল, আর নন্দীগ্রামে আলাদা ফল কী ভাবে হয়?”

আদালতে যাওয়ার কথা জানিয়ে মমতা বলেন, বলেন, “নন্দীগ্রামে কী রকম ভোটগ্রহণ হচ্ছিল সবাই দেখেছে। দু’জন পক্ষপাতদুষ্ট পর্যবেক্ষক সেখানে ছিলেন। তবে মানুষ গণতন্ত্রে বিশ্বাস করে, আদালতের উপর ভরসা আছে।”

সোশ্যাল মিডিয়ায় অবশ্য এক রিটার্নিং অফিসারের রহস্যময় মেসেজের একটি স্ক্রিনশট দিনভর ঘুরে বেড়াচ্ছে। যদিও এ ব্যাপারে কোনো নির্দিষ্ট তথ্য রয়েছে কি না জানা নেই। কিন্তু খোদ মমতার মুখে কতকটা একই ধরনের মেসেজের কথা উঠে আসায় রহস্য আরও ঘনীভূত হল। যদিও ঠিক কার সঙ্গে ওই রিটার্নিং অফিসারের মেসেজ চালাচালি হয়েছিল, তা নিয়ে স্পষ্ট করে কিছু জানাননি মমতাও।

আরও পড়তে পারেন: Bengal Polls 2021: বিজয়ী তৃণমূল বিধায়কদের সঙ্গে বৈঠকের পর রাজভবনে যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন