প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: গত কয়েক বছরে পরিকাঠামোর দিক থেকে বেশ কিছুটা উন্নতি তো হয়েছেই। দুর্গাপুজোর দিনগুলোয় ভালো পরিষেবা দেওয়ার পাশাপাশি পর্যটকদের বেশ কিছু প্যাকেজের ব্যবস্থা করেছিল। এর ফলস্বরূপ রাজ্যের তিন পরিবহণ নিগমেরই আয় বেড়েছে গত বছরের তুলনায় বেশ কিছুটা।

উল্লেখ্য, এ বার পুজোয় রাজ্যের তিনটে নিগম পশ্চিমবঙ্গ পরিবহণ নিগম (ডব্লিউবিটিসি), দক্ষিণবঙ্গ পরিবহণ নিগম (এসবিএসটিসি) এবং উত্তরবঙ্গ পরিবহণ নিগম (এনবিএসটিসি) দর্শনার্থীদের জন্য বেশ কিছু প্যাকেজের ব্যবস্থা করেছিল। সেই সঙ্গে অনলাইন বুকিং-এর ব্যবস্থা ছিল।

চতুর্থী থেকে নবমী পর্যন্ত ডব্লিউবিটিসির আয় হয়েছে চার কোটি টাকা। গত বছর এই দিনগুলোয় এই নিগমের মোট আয় ছিল ৩ কোটি টাকা। একই রকম ভাবে ২.৬৭ কোটি টাকা থেকে বেড়ে ৩.৩৮ কোটি টাকা আয় করেছে এসবিএসটিসি। অন্য দিকে এনবিএসটিসির আয় ২.১২ কোটি টাকা থেকে হয়েছে ২.৬৭ কোটি টাকা।

আরও পড়ুন বাংলা গান গাওয়ার জন্যই কি গুয়াহাটিতে আক্রান্ত হলেন শান?

কলকাতার বাসিন্দাদের জন্য পুজোয় বেশ কিছু ব্যবস্থা করেছিল ডব্লিউবিটিসি। কলকাতার পুজো দেখানোর পাশাপাশি শহর এবং পার্শ্ববর্তী এলাকায় বনেদি বাড়ির পুজো এবং জয়রামবাটি ও কামারপুকুর ভ্রমণের প্যাকেজও ছিল। অন্য দিকে এসবিএসটিসির প্যাকেজে ছিল দক্ষিণবঙ্গের বনেদি বাড়ির পুজো। অন্য দিকে এনবিএসটিসির প্যাকেজে ছিল কোচবিহার, জলপাইগুড়ি, মালদার বিভিন্ন পুজো সফর। নিগম সূত্রে জানা গিয়েছে, এই সব প্যাকেজে মানুষের চাহিদাও ছিল চোখে পড়ার মতো।

এই তথ্যে রীতিমতো উচ্ছ্বসিত তিনটে নিগমই। সামনের বছর পুজোর সময় আরও ভালো পরিষেবা দেওয়ার ব্যাপারেও আশ্বাস দিয়েছে তারা।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here