rites rail majherhat
মাঝেরহাট সেতুর ভেঙে পড়া অংশ

কলকাতা: মেট্রোর কাজের জন্য নয়, বরং ব্রিজ ভাঙার জন্য রক্ষণাবেক্ষণের অভাবেই দায়ী করল রেলের অধীনস্থ পরিকাঠামো বিষয়ক পরামর্শদাতা সংস্থা রাইটস। সংস্থাটির দাবি, ব্রিজে বেশি ভার পড়েছে এবং সঠিক প্রক্রিয়ায় উপরের অংশে ভার নিয়ন্ত্রণ করা হয়নি বলেই এমন দুর্ঘটনা ঘটেছে।

মঙ্গলবার বিকাল ৪টে ৪৫ মিনিট নাগা ভেঙে পড়ে মাঝেরহাট ব্রিজ। দুর্ঘটনায় এখনও পর্যন্ত একজনের মৃত্যু ছাড়াও ২৫ জন আহত। মঙ্গলবার সন্ধ্যা থেকেই ব্রিজ ভেঙে পড়া নিয়ে দোষারোপ, পালটা দোষারোপের পালা শুরু হয়ে যায়। ঘটনাস্থলে গিয়ে পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, মেট্রো রেলের কাজের জন্যই ক্ষতিগ্রস্ত হয়ে থাকতে পারে ব্রিজটি। অন্য দিকে এই দুর্ঘটনার জন্য রেল এবং পূর্ত দফতরের দিকে দায় চাপান রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীও।

আরও পড়ুন ব্রিজ ভাঙার জেরে রুট বদল একাধিক বাসের, জেনে নিন বিস্তারিত

তবে, রাজ্যপাল অভিযোগ করলেও মঙ্গলবারই নিজেদের দায় অস্বীকার করে রেল কর্তৃপক্ষ। তবু, বুধবার সকালেই জানা যায়, রেলের তরফে এই দুর্ঘটনার তদন্তভার দেওয়া হচ্ছে ‘রাইটস’কে। এর পরই অতি দ্রুত ঘটনাস্থলে পৌঁছোয় রেলের অধীনস্থ এই কেন্দ্রীয় সরকারি সংস্থাটি।

রাজ্যের তরফে এই দুর্ঘটনার তদন্তভার ইতিমধ্যে দেওয়া হয়েছে সিআইডি-কে। এ দিকে, কলকাতা হাইকোর্টের তরফে থেকে ব্রিজ ভাঙা নিয়ে জনস্বার্থ মামলা দায়ের করার অনুমতি দেওয়া হয়েছে।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন