দিল্লির আদালতে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে হাজিরা দিলেন রুজিরা বন্দ্যোপাধ্যায়

0
অভিষেক বন্দ্যোপাধ্যায়, রুজিরা। প্রতীকী ছবি

কলকাতা: কয়লাকাণ্ডে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে আদালতে হাজিরা দিলেন রুজিরা বন্দ্যোপাধ্যায় (Rujira Banerjee)। বৃহস্পতিবার সকাল পৌনে ১২টা নাগাদ দিল্লির পাতিয়ালা হাউজ কোর্টে এই মামলার শুনানিতে ভার্চুয়াল মাধ্যমে হাজির ছিলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) স্ত্রী।

দিল্লির আদালতে আজ কয়লাকাণ্ডের শুনানিতে সশরীরে হাজিরা দেওয়ার কথা ছিল রুজিরার। তাঁর আইনজীবী জানান, করোনা পরিস্থিতিতে ছোটো বাচ্চাদের ছেড়ে যেতে পারবেন না দিল্লিতে। তাই যেন ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে হাজিরা দেওয়ার অনুমতি দেওয়া হয়।

বারবার সমন জারি করলেও ইডি-র দফতরে হাজিরা দিচ্ছেন না। এই অভিযোগে দিল্লির পাতিয়ালা হাউজ কোর্টের দ্বারস্থ হয় ইডি। সশরীরে হাজিরা না দিলে এ দিন পরোয়ানা জারির দাবি জানান ইডি-র আইনজীবীর।

ইডি-র আইনজীবী পাল্টা সওয়াল করেন, যে দিন প্রথম সমন জারি হয়, সে দিন রুজিরা দিল্লিতেই ছিলেন। আদালত তাঁকে সশরীরে হাজিরা দিতে বলেছিল। কিন্তু তিনি আদালতের নির্দেশ অগ্রাহ্য করেছেন। এই কারণে তাঁর বিরুদ্ধে পরোয়ানা জারির দাবি করেন ইডি-র আইনজীবী।

উল্লেখ্য, গত ৬ সেপ্টেম্বর দিল্লিতে ইডি দফতরে যান অভিষেক। জিজ্ঞাসাবাদের ৪৮ ঘণ্টার মধ্যেই ৮ সেপ্টেম্বর ফের তাঁকে তলব করা হয়। জানা গিয়েছে, এই মামলাকে সম্পূর্ণ ভাবে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত হিসেবেই মনে করছেন অভিষেক ও রুজিরা।সমন মামলায় পাল্টা পদক্ষেপ হিসেবে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং তাঁর স্ত্রী রুজিরা। গত ২১ সেপ্টেম্বর দু’জনেরই অন্তর্বর্তীকালীন রক্ষাকবচের আর্জি খারিজ করে দেয় আদালত।

আজকের আরও কিছু কিছু উল্লেখযোগ্য খবর পড়তে পারেন:

পঞ্জাবের পর এ বার ছত্তীসগঢ়েও সমস্যায় জর্জরিত কংগ্রেস, দিল্লিতে রাহুলের কাছে ১৫ বিধায়ক

শাড়ি পরা মহিলাকে ঢুকতে বাধা, দিল্লির সেই রেস্তরাঁ বন্ধের নির্দেশ দিল পুরনিগম

এক দিনের ব্যবধানে ফের দাম বাড়ল পেট্রোলের

রাঢ়বঙ্গে তাণ্ডব চালাল নিম্নচাপ, রেকর্ড বৃষ্টির ফলে আসানসোল, বাঁকুড়া, পুরুলিয়া কার্যত জলের তলায়

সোমবার থেকে বড়োদের জন্য স্কুল খুলছে মুম্বইয়ে, দীপাবলির পর খুলবে ছোটোদের জন্যও

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন