কলকাতা: অ্যাপোলো হাসপাতালের পূর্বাঞ্চলীয় অধিকর্তার পদ থেকে ইস্তফা দিলেন রুপালি বসু। কলকাতার অ্যাপোলো হাসপাতালের অ্যাসিস্টেন্ট সিইও রানা দাসগুপ্তকে অস্থায়ী ভাবে কলকাতার হাসপাতালের সিইও-র দায়িত্ব দেওয়া হয়েছে। শুধু অধিকর্তার পদ নয়, হাসপাতালের যাবতীয় পদ থেকেই ইস্তফা দিয়েছেন রুপালি।

কিন্তু কেন বৃহস্পতিবার নেওয়া হল এই সিদ্ধান্ত ? 

অ্যাপোলো হাসপাতালের বিরুদ্ধে নানা অভিযোগ নিয়ে টাউন হলের বৈঠকেই সরব হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার ওপর কয়েকদিন আগেই ডানকুনির সঞ্জয় রায়ের মৃত্যুর পর পরিস্থিতি আরও ঘোরালো হয়ে ওঠে। বুধবার সঞ্জয়ের স্ত্রী রুবি রায়ের দায়ের করা অভিযোগের ভিত্তিতে অ্যাপোলো হাসপাতালে একটি প্রতিনিধি দল ফুলবাগান থানায় আসেন।  জানা গিয়েছে, রুবির অভিযোগ ও হাসপাতাল কর্তৃপক্ষকে জিজ্ঞাসাবাদের হাসপাতালের গাফিলতির স্পষ্ট প্রমাণ পাওয়া গিয়েছে।  তার পরেই রুপালি বসুর এই পদত্যাগ। অনেকেই মনে করছেন, গ্রেফতারির সম্ভাবনাতেই এই পদত্যাগের সিদ্ধান্ত।

appollo-hospital

গত কয়েকদিন ধরে যখন অ্যাপোলো হাসপাতাল নিয়ে সরগরম রয়েছে রাজ্য, তখন বিদেশে ছিলেন রুপালিদেবী। বিদেশ থেকেই হাসপাতালের সমস্ত বিষয় নজর রেখেছিলেন। বৃহস্পতিবার হাসপাতালের বোর্ড মিটিং-এর পর এই সিদ্ধান্ত হয়।

শুক্রবার বিধানসভায় ক্লিনিক্যাল এস্ট্যাব্লিশমেন্ট বিল পাশ হওয়ার কথা।  তার ঠিক আগে রুপালি বসুর অ্যাপোলো হাসপাতাল থেকে ইস্তফার বিশেষ তাৎপর্য রয়েছে বলে মনে করা হচ্ছে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here