কলকাতা: রবিবার আগরতলা পুলিশ গ্রেফতার করে তৃণমূল যুবনেত্রী সায়নী ঘোষকে। পুলিশের দাবি, মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের সভার পাশ দিয়ে যাওয়ার সময় জোরে গাড়ি চালিয়ে মানুষ মারার চেষ্টা করেছিলেন সায়নী। যুবনেত্রীর গ্রেফতারির পরেই তৎপর তৃণমূলের সংসদীয় দল।

তৃণমূল নেতৃত্বের দাবি, জোরে গাড়ি চালিয়ে মানুষ মেরে ফেলার চেষ্টা করেছিলেন সায়নী, এটা কেউ বিশ্বাস করবে না। পুরোটাই মিথ্যে। তৃণমূলকে ভয় দেখানোর জন্য এটা করা হয়েছে। তা ছাড়া সোমবার ত্রিপুরা সফরে যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, তাঁর কর্মসূচি নষ্ট করার জন্য এ সব করা হয়েছে। আগামীকাল সায়নীকে আদালতে তোলা হবে জামিনের জন্য আবেদন করবে তৃণমূল। একই সঙ্গে এই ইস্যুতে কেন্দ্রের উপর চাপ বাড়ানোর কৌশল নিয়েছে পশ্চিমবঙ্গের শাসকদল।

তৃণমূল সূত্রে জানা গিয়েছে, দলীয় সাংসদদের একটি প্রতিনিধি দল দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে সাক্ষাতের সময় চেয়েছে। ত্রিপুরায় আইন শৃঙ্খলার অবনতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করতে চায় তারা। আগামীকাল সকাল থেকেই দিল্লিতে ধরনায় বসবেন তৃণমূল সাংসদরা। এ দিকে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগামীকাল সন্ধ্যাতেই দিল্লি পৌঁছোচ্ছেন।

আগরতলা পুলিশ সূত্রে খবর, খুনের চেষ্টার অভিযোগে সায়নীকে গ্রেফতার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে ৩০৭, ১৫৩ এবং ১২০বি ধারায় অভিযোগ দায়ের হয়েছে। ঘটনার সূত্রপাত এ দিন সকাল থেকেই। সায়নীকে আটক করতে হোটেলে পৌঁছোয় পুলিশ। দাবি করা হয়, সায়নী ঘোষের গাড়ির ধাক্কায় একজন জখম হয়েছেন। সেখানে উপস্থিত তৃণমূল নেতৃত্ব পুলিশের কাছে নোটিশ চান। পরে সায়নীকে নিয়ে আগরতলা পূর্ব মহিলা থানায় পৌঁছান তৃণমূল নেতৃত্ব। সেখানে দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করা হয় সায়নীকে।

প্রসঙ্গত, সায়নীকে জিজ্ঞাসাবাদের সময় আগরতলা পূর্ব মহিলা থানায় তাণ্ডব বাঁধে। বিজেপি-র লোকেরা হেলমেট পরে লাঠি নিয়ে তৃণমূল নেতা-নেত্রীদের ওপর হামলা চালায় বলে অভিযোগ তৃণমূলের। ইটবৃষ্টির পাশাপাশি, ভাঙচুর চালানো হয় একাধিক গাড়িতে। আহত হন একাধিক তৃণমূল কর্মী ও নেতা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ করে পুলিশ। পুরো ঘটনায় তৃণমূলের অভিযোগ, চক্রান্ত করে জিজ্ঞাসাবাদের নামে থানায় ডেকে এনে মারার চেষ্টা করেছে ত্রিপুরা পুলিশ।

আরও পড়তে পারেন:

বদলাচ্ছে নিয়ম! স্কুলের সময়সীমা নিয়ে নয়া বিজ্ঞপ্তি মধ্যশিক্ষা পর্ষদের

ভারতী ঘোষকে বড়ো দায়িত্ব দিল বিজেপি, এ বার দলের জাতীয় মুখপাত্র

শেষমেশ সায়নী ঘোষকে গ্রেফতার করল ত্রিপুরা পুলিশ

ক্যানিংয়ের তৃণমূল যুব নেতা খুনে ধৃত ৯

তৃণমূলে যোগ দিলেন বিষপানকারী সেই ৫ শিক্ষিকা

সায়নী ঘোষ থানায় ঢুকতেই ইটবৃষ্টি, গাড়ি ভাঙচুর, বিজেপির বিরুদ্ধে অভিযোগ

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন