bikash bhattacharya nandini mukherjee
বিকাশ ভট্টাচার্য এবং নন্দিনী মুখার্জি।

কলকাতা: লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে তৃণমূল এবং বিজেপিকে মূল রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী ভাবার ফলে বামেদের দিকে সে ভাবে কোনো নজর পড়ছে না। অথচ রাজ্যের এমন কিছু কেন্দ্র রয়েছে, যেখানে বামেদের শক্তি এখনও উল্লেখযোগ্য। তেমনই একটি কেন্দ্র যাদবপুর। রাজ্যের অন্যতম এই হাইভোল্টেজ কেন্দ্রে তৃণমূলের মিমি চক্রবর্তীর প্রধান প্রতিপক্ষ সিপিএমের বিকাশ ভট্টাচার্য।

বিকাশ ভট্টাচার্যের সমর্থনে এ বার মুখ খুললেন অভিনেতা সব্যসাচী চক্রবর্তী। সেই সঙ্গে কলকাতা দক্ষিণের সিপিএম প্রার্থী নন্দিনী মুখপাধ্যায়ের হয়েও ভোট দেওয়ার আবেদন করেছেন সব্যসাচী। তিনি বলেন, ‘‘কলকাতা দক্ষিণ এবং যাদবপুরের যোগ্য প্রার্থী দু’জন৷ নন্দিনী মুখোপাধ্যায় এবং বিকাশ ভট্টাচার্য। সংসদে এঁদের থেকে ভালো প্রার্থী আর কেউ হতে পারে না৷ এঁদের দু’জনের শিক্ষাগত যোগ্যতা এবং রাজনৈতিক দক্ষতা নিয়ে আমার আর কিছু বলা মানায় না৷ মানুষ হিসাবেও তাঁরা ভীষণ ভালো৷’’ বাম প্রার্থীদের ভোটদানের আর্জির পাশাপাশি দেশের বর্তমান পরিস্থিতির সমালোচনাও করেন সব্যসাচী৷ দেশের অবস্থার উন্নতি চাইলে বামপন্থীদের ভোট দেওয়া ছাড়া যে আর বিকল্প কোনো রাস্তা নেই, তা এ দিন ভিডিও বার্তার মাধ্যমে স্পষ্ট করেন টলিউড অভিনেতা।

আরও পড়ুন আগামী তিন দিন উত্তরবঙ্গে প্রবল দুর্যোগ?

উল্লেখ্য, যাদবপুর কেন্দ্রে সিপিএম শক্তিশালী হলেও, কলকাতা দক্ষিণে তেমন কোনো শক্তি নেই। গত লোকসভা ভোটে এই কেন্দ্রে বিজেপির পরে তিন নম্বরে শেষ করেছিল সিপিএম। সব্যসাচীর এই আবেদনের পরে, তাদের ভোট বাড়ে কি না সেটাই দেখার।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন