Sagar Dutta Hospital

ওয়েবডেস্ক: কামারহাটির সাগর দত্ত হাসপাতালের ১১ জন চিকিৎসক গণ ইস্তফাপত্র জমা দিলেন হাসপাতাল কর্তৃপক্ষের কাছে। নিরাপত্তার অভাবেই তাঁরা ইস্তফা দিতে বাধ্য হয়েছেন বলে দাবি করা হয়েছে পদত্যাগপত্রে।

গত সোমবার এনআরএস হাসপাতালে এক রোগীর মৃত্যু এবং তার জেরে জুনিয়র ডাক্তারদের নিগ্রহের ঘটনার পর থেকেই রাজ্যের চিকিৎসা পরিষেবায় বিঘ্ন ঘটেছে। বৃহস্পতিবার এসএসকেএম হাসপাতালে যান স্বাস্থ্যমন্ত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তিনি আন্দোলনকারী জুনিয়র ডাক্তারদের উদ্দেশে চরম হুঁশিয়ারি দেন। এর পরই ক্রমশ জটিল হয়ে ওঠে পরিস্থিতি। জুনিয়র ডাক্তারদের একটি দল রাজভবনে গিয়ে রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠির সঙ্গে দেখা করে তাঁর হস্তক্ষেপ দাবি করেন।

একই ভাবে হাসপাতালে চিকিৎসা পরিষেবা দিতে গিয়ে পর্যাপ্ত নিরাপত্তার অভাব রয়েছে বলে দাবি করে গণ ইস্তফা দেন সাগর দত্ত হাসপাতালের ওই ১১ জন চিকিৎসক। তাঁরা বলেন, বর্তমানে যা পরিস্থিতি, তাতে পরিষেবা দেওয়া যাচ্ছে না। এঁদের মধ্যে রয়েছেন মেডিসিন বিভাগের আটজন এবং ক্রিটিক্যাল কেয়ার বিভাগের তিনজন।

জানা গিয়েছে, পদত্যাগী চিকিৎসকেরা জোরালো দাবি তুলেছেন, মুখ্যমন্ত্রীকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। তবে হাসপাতাল কর্তৃপক্ষ সূত্রে খবর, তাঁদের ইস্তফাপত্র গৃহীত হয়নি বলেও জানা গিয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here