জামিন পেলেন সন্ময় বন্দ্যোপাধ্যায়

0
Sanmoy Bandyopadhyay
ছবি: সোশ্যাল মিডিয়া থেকে

ওয়েবডেস্ক: তৃণমূলনেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগে ধৃত কংগ্রেস মুখপাত্র সন্ময় বন্দ্যোপাধ্যায়ের জামিন মঞ্জুর করল আদালত। রবিবার পুরুলিয়া আদালতে জামিন পান তিনি।

গত বৃহস্পতিবার রাতে উত্তর ২৪ পরগনার আগরপাড়ার বাড়ি থেকে গ্রেফতার করা হয় সন্ময়কে। তাঁকে গ্রেফতার করে পুরুলিয়া পুলিশ। প্রথমে হেফাজতের পাঠানোর পর এ দিন তাঁর জামিনের আবেদন মঞ্জুর করে আদালত। কী অপরাধে গ্রেফতার করা হয় সন্ময়কে?

জানা গিয়েছে, সন্ময়ের বিরুদ্ধে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ রয়েছে। তাঁর বিরুদ্ধে একাধিক এফআইআর দায়েরের পরই তাঁকে গ্রেফতার করে পুলিশ। সোশ্যাল মিডিয়ায় মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে অপপ্রচারের তথ্য হাতে পাওয়ার পরই তাঁকে গ্রেফতার করা হয় বলে পুলিশ জানায়।

তবে সন্ময়ের জামিনের পর প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র বলেন, “সত্যের জয় হল। জানতাম আদালতে সুবিচার পাব-ই”। প্রসঙ্গত, সন্ময়কে গ্রেফতার করার পর থেকেই এক যোগে প্রতিবাদ আন্দোলনে নামে কংগ্রেস এবং বামফ্রন্ট। অন্য দিকে গত শনিবার সন্ময়ের বাড়িতে যান বিজেপি নেতৃত্ব।

একই সঙ্গে সোশ্যাল মিডিয়ায় নামোল্লেখ না করে রাজ্যপাল জগদীপ ধানখড় লিখেছেন, “সংবিধান যে মত প্রকাশের অধিকার দিয়েছে তা হল এক স্বর্ণালী উপহার এবং যে কোনো ধরনের অসহিষ্ণুতাই গণতন্ত্রের পক্ষে ধ্বংসাত্মক। মতের ফারাক হতেই পারে। তা যাতে ভদ্র ভাবে হয় সেটাই শেখা উচিত”।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here