চিকিৎসা পরিষেবা সুলভ করে তুলতে দক্ষিণেশ্বর রামকৃষ্ণ সংঘ আদ্যাপীঠের সঙ্গে হাত মেলাল এসবিআই লাইফ

0
sbi life

কলকাতা: ভারতের বেসরকারি জীবন বিমা সংস্থাগুলির মধ্যে অন্যতম এসবিআই লাইফ ইন্সুরেন্স আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে দক্ষিণেশ্বর রামকৃষ্ণ সংঘ আদ্যাপীঠের দিকে।

এই দাতব্য প্রতিষ্ঠান পশ্চিমবঙ্গ, ঝাড়খণ্ড, বিহার ও উত্তরাখণ্ড জুড়ে সহায়সম্বলহীন মানুষের জন্য কাজ করে। এই যৌথ উদ্যোগের অঙ্গ হিসাবে এসবিআই লাইফ এবং এই দাতব্য প্রতিষ্ঠান এক ভ্রাম্যমাণ মেডিকাল ভ্যান পরিষেবা লঞ্চ করল, যাতে এই রাজ্যগুলোতে সমাজের অর্থনৈতিক ভাবে দুর্বল অংশের কাছে, বিশেষ করে গ্রামাঞ্চলে এবং পরিষেবাহীন এলাকাগুলোতে, দরজায় দরজায় বিনামূল্যে কিছু সাধারণ চিকিৎসা সংক্রান্ত সুযোগসুবিধা পৌঁছে দেওয়া যায়।

এসবিআই লাইফ ইন্সুরেন্সের এমডি এবং সিইও মহেশকুমার শর্মা ও সংস্থার জোন থ্রি-র প্রেসিডেন্ট রবীন্দ্র কুমার ওই ভ্রাম্যমাণ মেডিক্যাল ভ্যানের চাবি তুলে দেন দক্ষিণেশ্বর রামকৃষ্ণ সংঘ আদ্যাপীঠের জেনারেল সেক্রেটারি কাম ট্রাস্টি ব্রহ্মচারী মুরালভাই এবং অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ও মেডিক্যাল ইন-চার্জ ব্রহ্মচারী বিবেকভাইয়ের হাতে।

উপস্থিত ছিলেন এসবিআই লাইফ-এর রিজিওনাল ডিরেক্টর (বাংলা), অশ্বিনী কুমার শুক্লা ও অন্যান্য সম্মানীয় অতিথিরা।

Shyamsundar

সংস্থা জানায়, এসবিআই লাইফের কর্পোরেট সোশাল রেসপন্সিবিলিটি প্রকল্পের অঙ্গ হিসাবে এই উদ্যোগ নেওয়া হয়েছে এবং এ বছরের মধ্যেই ৫০,০০০-এর বেশি অভাবী মানুষ এর মাধ্যমে উপকৃত হবেন বলে মনে করা হচ্ছে। এই ভ্রাম্যমাণ মেডিক্যাল ভ্যানে অক্সিজেন সিলিন্ডার, ইসিজি মেশিন, বহনযোগ্য ডিজিটাল এক্স-রে মেশিন, ব্লাড সুগার টেস্টিং কিট, ফিজিওথেরাপি ইউনিট এবং নেবুলাইজারের মতো সাজসরঞ্জামে সমৃদ্ধ।

এই দাতব্য প্রতিষ্ঠান ইতিমধ্যেই পশ্চিমবঙ্গ, বিহার, ঝাড়খণ্ড এবং উত্তরাখণ্ডের বিস্তীর্ণ এলাকায় কাজ করেছে, কিন্তু এই ভ্রাম্যমাণ মেডিক্যাল ভ্যান চালু হওয়ার ফলে এই এলাকাগুলোতে আরও গভীর ভাবে কাজ করতে পারবে এবং বিপন্ন মানুষকে যথাসময়ে প্রয়োজনীয় মেডিক্যাল সাহায্য দিতে পারবে তারা।

এ ব্যাপারে মহেশকুমার শর্মা বলেন, “চিকিৎসাবিজ্ঞান সাম্প্রতিক অতীতে দারুণ উন্নতি করলেও গ্রামাঞ্চলে সাধারণ মেডিক্যাল সুযোগসুবিধার অভাব এখনও খুবই চিন্তার বিষয়। তার উপর চিকিৎসার ক্রমবর্ধমান খরচ বিশেষ করে পিছিয়ে পড়া মানুষের জন্য মেডিক্যাল সুযোগসুবিধা দুর্লভ করে তুলছে। কারণ ওষুধপত্র এবং চিকিৎসার খরচ তাঁদের আয়ত্তের বাইরে। এসবিআই লাইফে যে জনগোষ্ঠীগুলোকে আমরা পরিষেবা দিই সেগুলোর জীবনযাত্রার মান উন্নত করার এবং আমাদের সমাজের অভাবী এবং পিছিয়ে পড়া অংশের উন্নতি করার অবিরাম চেষ্টা করছি। তাই আমরা অভাবী মানুষের দরজায় চিকিৎসার প্রাথমিক সুযোগসুবিধা বিনামূল্যে পৌঁছে দেওয়ার জন্য দক্ষিণেশ্বর রামকৃষ্ণ আদ্যাপীঠের সাথে যুক্ত হয়েছি।”

তিনি আরও বলেন “এই অবদানের মধ্যে দিয়ে আমরা এই অঞ্চলগুলোর অধিবাসীদের উন্নততর চিকিৎসার সুযোগ দিতে পারব বলে আশা করছি। পিছিয়ে পড়া মানুষকে সাহায্য করার এই মহান উদ্যোগে সাহায্য করার সুযোগ দেওয়ার জন্য আমরা দক্ষিণেশ্বর রামকৃষ্ণ সংঘ আদ্যাপীঠেকে অন্তর থেকে ধন্যবাদ জানাই।”

ব্রহ্মচারী মুরালভাই বলেন “আমাদের দেশের সহায়সম্বলহীন, পিছিয়ে পড়া মানুষের জন্য উৎসর্গীকৃত আমাদের আদ্যাপীঠ সংঘের শুভ কর্মযজ্ঞ জগতগুরু শ্রী শ্রী রামকৃষ্ণের দ্বারা পরিচালিত। আমরা এসবিআই লাইফের কাছে ঋণী এবং কৃতজ্ঞ যে তাঁরা দয়া করে এই ভ্রাম্যমাণ ক্লিনিক দান করেছেন। আগেকার এবং এখনকার মতো ভবিষ্যতেও আমরা জগতগুরুর ইচ্ছায় আমাদের মহান দাতব্য পরিষেবা চালিয়ে যাওয়ার জন্য এসবিআই লাইফের সাথে ভ্রাতৃভাবে হাতে হাত ধরে, মনে মন মিলিয়ে কাজ করতে পারব বলে গভীর ভাবে বিশ্বাস করি।”

আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়ুুন

ভবানীপুর উপনির্বাচন নিয়ে জনস্বার্থ মামলা হাইকোর্টে, শুনানির সম্ভাবনা সোমবার

মানস ভুঁইয়ার ছেড়ে যাওয়া রাজ্যসভা আসনে ভোট ঘোষণা করল কমিশন

হনুমানের ভয়ে ছাদ থেকে ঝাঁপ বিজেপি নেতার স্ত্রীর, পরে মৃত্যু

ফের ৩০ হাজারে কেরল, বাকি দেশে সংক্রমিত ১৩ হাজার ৬৭

ব্রহ্মপুত্র নদে দু’টি নৌকার সংঘর্ষে ভয়ংকর দুর্ঘটনা অসমে, মৃত কমপক্ষে ১, নিখোঁজ অনেকেই

বড়ো খবর! রবি শস্যে ন্যূনতম সহায়ক মূল্য বাড়াল কেন্দ্র

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন