arpita mukherjee

কলকাতা: এসএসসি নিয়োগ দুর্নীতির তদন্তে গ্রেফতার অর্পিতা মুখোপাধ্যায়ের দু’টি ফ্ল্যাট থেকে এখনও পর্যন্ত প্রায় ৫০ কোটি নগদ উদ্ধার করেছে ইডি। উদ্ধার হয়েছে প্রায় ৫ কেজি সোনা। এরই মধ্যে খবর, তাঁর ফ্ল্যাট থেকে  ‘রহস্যজনক ভাবে’ উধাও হয়ে গিয়েছে চারটি বিলাসবহুল গাড়ি।

বৃহস্পতিবার রাতে অর্পিতার টালিগঞ্জ করুণাময়ীকে ডায়মন্ড সিটি সাউথের আবাসন থেকে চারটি দামি গাড়ি বেপাত্তা। এই গাড়িগুলির বাজারমূল্য কয়েক কোটি বলেই জানা যাচ্ছে। এই গাড়ির তালিকায় রয়েছে অডি এ৪ (গাড়ির নম্বর WB02ab9561), হন্ডা সিটি (গাড়ির নম্বর WB06t6000),হন্ডা সিআরভি (গাড়ির নম্বর WB06t6001) এবং মার্সিডিজ বেঞ্জ (গাড়ির নম্বর WB02ae2232)।

উধাও হয়ে যাওয়া চারটি বিলাসবহুল গাড়ির দিকেও নজর রাখছে ইডি। তদন্তকারী সংস্থা সূত্রে খবর, ২৩ জুলাই সকালের পর চারটি গাড়ি উধাও হয়ে যায়। শুধুমাত্র একটি সাদা রঙের মার্সিডিজ বেঞ্জ শনাক্ত করা সম্ভব হয়েছে। সেটা বাজেয়াপ্তও করা হয়েছে। বাকি চারটি গাড়ি ট্র্যাক করার চেষ্টা চলছে এবং সিসিটিভি ফুটেজ পরীক্ষা করা হচ্ছে।

অর্পিতার এই ফ্ল্যাটেই ২১ কোটি ৯০ লক্ষ টাকা, বিদেশি মুদ্রা এবং সোনার গয়না উদ্ধার করেছিলেন ইডির আধিকারিকরা। এ বার টালিগঞ্জের সেই ফ্ল্যাট থেকেই ‘রহস্যজনক ভাবে’ উধাও অর্পিতার চারটি গাড়ি। বাকি চারটি গাড়ি কারা নিয়ে গেল, গাড়িতে করে কিছু পাচার করা হয়েছে কি না, সেটাই এখন বড়ো রহস্য।

নিখোঁজ চারটি গাড়িতে নগদ, সোনা বা অন্যান্য গুরুত্বপূর্ণ নথির উপস্থিতি উড়িয়ে দিচ্ছেন না ইডি আধিকারিকরা। জানা গেছে, পাঁচটি গাড়ির মধ্যে অর্পিতা ব্যবহার করতেন মাত্র দু’টি। বাকি গাড়িগুলো অন্য কাজে ব্যবহার করা হতো।

উধাও হয়ে যাওয়া গাড়ি নিয়ে বিস্ময় প্রকাশ করেছেন বিজেপি নেতারা। বিজেপির কেন্দ্রীয় সহ-সভাপতি এবং সাংসদ দিলীপ ঘোষ বলেছেন, ইডি আধিকারিকদের গাফিলতি ছিল, যে কারণে গাড়িগুলি গায়েব গেছে। তিনি বলেন, কেন্দ্রীয় সংস্থার কর্মকর্তাদের এ ধরনের স্পর্শকাতর বিষয়গুলো নিয়ে সতর্ক থাকতে হবে।

আরও পড়তে পারেন:

তৃণমূলের ভোটার-সমর্থকদের সৎ বলে উল্লেখ করে সরাসরি মমতাকে নিশানা অধীরের

‘আমি ষড়যন্ত্রের শিকার’, হাসপাতালে ঢোকার মুখে মাস্ক খুলে চিৎকার পার্থের

বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরে পিএসি চেয়ারম্যান, এ বার কৃষ্ণ কল্যাণীকে ইডি-র নোটিশ

শিক্ষক বদলি এবং পদোন্নতিতেও টাকা আদায়, সন্দেহ ইডি তদন্তকারীদের

ফ্ল্যাটে ঢুকতেই দিলেন না ভাড়াটে, সিঁড়িতে সস্ত্রীক চার দিন বসে রইলেন ফ্ল্যাটমালিক

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন