indas bdo planting tree
স্কুলচত্বরে গাছ লাগাচ্ছেন ইন্দাসের বিডিও। নিজস্ব চিত্র।
ইন্দ্রাণী সেন

বাঁকুড়া: অরণ্য সপ্তাহের প্রাক্কালে একগুচ্ছ কর্মসূচি পালন করল বাঁকুড়ার ইন্দাসের ছোটো গোবিন্দপুর এস এন পাঁজা স্কুলের পড়ুয়ারা। ছাত্রছাত্রীদের নিয়ে গাছ বিষয়ক প্রশ্নোত্তর প্রতিযোগিতা, স্লোগান প্রতিযোগিতার পাশাপাশি এলাকায় পার্থেনিয়াম নির্মুল করতে এ দিনের অনুষ্ঠানে প্রতিশ্রুতিবদ্ধ হয় পড়ুয়ারা।

আরও পড়ুন পরিবেশ বাঁচাতে ‘বকুল’-এর উদ্যোগে পথে নামল পড়ুয়ারা

প্রদীপ প্রজ্বলন করে অনুষ্ঠানের সূচনা করেন ইন্দাসের বিডিও মানসী ভদ্র চক্রবর্তী এবং এআই (ইন্দাস) স্মিতা ওঝা। স্থানীয় একটি স্বেচ্ছাসেবী সংগঠন এ দিন সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে একটি করে গাছের চারা উপহার হিসাবে তুলে দেয়।

স্কুলচত্বরে গাছ লাগিয়ে বৃক্ষরোপণ কর্মসূচির সূচনা করেন ইন্দাস থানার ভারপ্রাপ্ত পুলিশ আধিকারিক বিদ্যুৎ পাল। এ দিনের অনুষ্ঠানে উপস্থিত ছাত্রছাত্রীদের জল বাঁচানো ও গাছ লাগানোর জন্য প্রতিশ্রুতি দেওয়ার পাঠ দেন ইন্দাসের ওসি। সাথে সাথেই নিজেদের বাড়ি ও বিদ্যালয়ে গাছ লাগানোর অনুরোধ জানান তিনি। বিডিও ছাত্রছাত্রীদের কাছে রাজ্য সরকারের ‘জল ধরো জল ভরো’ প্রকল্প, পার্থেনিয়াম নির্মূল ও জল সংরক্ষণের বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।

এ দিনের অনুষ্ঠানে ইন্দাসের বিডিও, ওসি এবং এআই ছাড়াও উপস্থিত ছিলেন স্কুলের প্রধান শিক্ষক প্রসেনজিৎ সরকার, উপপ্রধান দীনবন্ধু নন্দী, শিক্ষাবন্ধু চন্দন ঘোষ প্রমুখ। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন শিক্ষিকা মামণি ঘোষ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here