প্রাক্তন দেহরক্ষীর রহস্যমৃত্যু মামলায় এ বার শুভেন্দু অধিকারীর গাড়ি চালক-সহ দু’জনকে তলব করল সিআইডি

0
শুভব্রত, শুভেন্দু। প্রতীকী ছবি

কলকাতা: রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে (Suvendu Adhikari) তলব করার পর দিনই তাঁর গাড়ি চালককে হাজিরা দিতে বলল সিআইডি। জানা গিয়েছে, প্রাক্তন দেহরক্ষীর রহস্যমৃত্যুর ঘটনায় রবিবার তাঁর গাড়ি চালক-সহ দু’জনকে তলব করল রাজ্যের তদন্তকারী সংস্থা।

সিআইডি সূত্রে খবর, বিজেপি বিধায়কের ব্যক্তিগত গাড়ি চালক শম্ভু মাইতি এবং তাঁর ঘনিষ্ঠ সহযোগী সঞ্জীব শুক্লাকে ৭ সেপ্টেম্বর হাজিরা দিতে বলা হয়েছে।

২০১৮ সালে শুভেন্দু অধিকারীর দেহরক্ষীর রহস্যজনকভাবে মৃত্যু হয়। আড়াই বছর পর তাঁর মৃত্যুর ঘটনায় সুবিচার চেয়ে পুলিশের দ্বারস্থ হন শুভব্রতর স্ত্রী সুপর্ণা চক্রবর্তী। ইতিমধ্যেই প্রাক্তন দেহরক্ষী শুভব্রত চক্রবর্তীর মৃত্যুর ঘটনায় শুভেন্দুকে তলব করা হয়েছে। সোমবার বেলা ১১টা নাগাদ তাঁকে ভবানী ভবনে উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

মৃতের স্ত্রী তাঁর স্বামীর মৃত্যুর তদন্তের দাবিতে কাঁথি থানায় অভিযোগ দায়ের করেছিলেন। সিআইডি গত ১৪ জুলাই মামলাটি গ্রহণ করেছিল।

এর আগে জুলাই মাসে সিআইডি-র একটি চার সদস্যের প্রতিনিধি দল ওই রহস্যমৃত্যুর তদন্তের জন্য পূর্ব মেদিনীপুরে যায়।

তদন্তকারীরা এখনও পর্যন্ত এই মামলায় পুলিশকর্মী-সহ ১৫ জনেরও বেশি লোককে জিজ্ঞাসাবাদ করেছে। এর আগে, দলের সদস্যরা পূর্ব মেদিনীপুরের অধিকারীদের বাসভবন ‘শান্তি কুঞ্জ’-এ গিয়েছিলেন।

উল্লেখ্য, ২০১৮ সালের  ১৪ অক্টোবর কাঁথির পুলিশ ব্যারাকে মাথায় গুলি লেগে জখম হন শুভেন্দুর দেহরক্ষী শুভব্রত ওরফে বাপি। পরে হাসপাতালে মৃত্যু হয় তাঁর। ওই রহস্যমৃত্যুতে খুন ও অপরাধমূলক ষড়যন্ত্রের মামলা রুজু হয়েছে।

ঘটনার এত দিন পর তদন্তের আরজি জানানো নিয়ে অভিযোগপত্রে মৃতের স্ত্রী লেখেন, “শুভেন্দু অধিকারী একজন প্রভাবশালী ব্যক্তি। এই কারণে সেই সময় কেউই তাঁর বিরুদ্ধে কথা বলেননি। আমিও কাউকে কোনো কিছু জিজ্ঞেস করতে পারিনি। আমার স্বামীর মৃত্যু আমার কাছে রহস্যই রয়ে গিয়েছিল”।

অন্য দিকে প্রতিহিংসার রাজনীতির উল্লেখ করে শুভেন্দু জানিয়েছিলেন, “হারের যন্ত্রণা থেকে এ সব করছে তৃণমূল”। একই সঙ্গে তিনি হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন,  “এ সব ভয় দেখিয়ে, পুলিশ দেখিয়ে লাভ নেই। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলে দিন, নন্দীগ্রামে তাঁকে হারিয়েছি তাই কয়েক মাস জেলে যেতে হবে। আমি সেই নির্দেশ আমি মেনে নেব”।

আরও পড়ুন এখানে:

প্রাক্তন দেহরক্ষীর রহস্যমৃত্যু কাণ্ডে শুভেন্দু অধিকারীকে তলব করল সিআইডি

ভারতে পেট্রোল, ডিজেল, রান্নার গ্যাসের দাম বাড়ার জন্য ‘তালিবান’কে দায়ী করলেন বিজেপি বিধায়ক

বিএসপি-এসপি নয়, ছোটো দলের সঙ্গে জোটে জোর উত্তরপ্রদেশ কংগ্রেসের

মুকুল রায়ের মতো নেতা যখন যেতে পারেন, তখন যে কেউ যেতে পারেন, দলবদল নিয়ে জল্পনা উসকে দিলেন দিলীপ ঘোষ

টোকিও প্যারালিম্পিক ২০২০: ভারতের পঞ্চম সোনা জিতলেন কৃষ্ণ নগর

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন