খবর অনলাইন ডেস্ক: সুস্থতার সংখ্যা আশাব্যঞ্জক হলেও রাজ্যে লাফিয়ে বাড়ছে করোনা-গ্রাফ। বিশেষত, কলকাতা এবং উত্তর ২৪ পরগনায় নতুন করে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা চিন্তায় রাখছে। এমন পরিস্থিতিতে বৃহস্পতিবার থেকে আগামী চার দিন মধ্য কলকাতার বেশ কিছু বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কনফেডারেশন অব ওয়েস্ট বেঙ্গল ট্রেড অ্যাসোসিয়েশন। তবে অত্যাবশ্যকীয় পণ্যের বাজার খোলা থাকবে।

ব্যবসায়ী সংগঠনটি জানিয়েছে, চাঁদনি চক, চৌরঙ্গি, ক্যানিং স্ট্রিট, বড়বাজার-সহ যে সমস্ত এলাকায় ‘জরুরি নয়’ এমন পণ্যের বাজার বসে, সেগুলি আগামী চার দিন বন্ধ থাকবে। রাজ্যে এবং শহরে বাড়তে থাকা করোনা সংক্রমণের শৃঙ্খল ভাঙতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ দিন এক বিজ্ঞপ্তি জারি করে অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট সুশীল পোদ্দার জানান, চাঁদনি চক, প্রিন্সেপ স্ট্রিট, এজরা স্ট্রিট, ক্যানিং স্ট্রিট, ম্যাংগো লেন-সহ আরও বেশ কিছু বাজার আগামী চার দিন বন্ধ থাকবে।

তিনি সংগঠনের সদস্য ব্যবসায়ীদের উদ্দেশে বলেছেন, আমরা অনুরোধ করছি, বৃহস্পতিবার থেকে রবিবার পর্যন্ত যেন তাঁরা সব দোকান-বাজার বন্ধ রাখেন। এতে করোনার শঙ্খল ভেঙে যাবে।

প্রসঙ্গত, করোনা পরিস্থিতির কারণে দিন ক’য়েক আগেই শনি এবং রবিবার বাজার বন্ধের নির্দেশ দিয়েছিল সমিতি। ফলে সেই হিসেবে শুধুমাত্র আর একটা দিন অতিরিক্ত বন্ধ রাখতে হচ্ছে বাজার চত্বর।

তবে পোস্তা বাজার ও অন্যান্য কিছু বাজার যেগুলিতে খাদ্য দ্রব্য ও অন্যান্য অপরিহার্য পণ্য পাওয়া যায়, সেগুলি খোলা থাকবে। এর আগে উত্তর ২৪ পরগনার কামারহাটি এবং বরানগরে বাজার-দোকান খোলার জন্য নির্দিষ্ট সময় বেঁধে দিয়েছিল স্থানীয় প্রশাসন।

আরও পড়তে পারেন: Covid crisis: কলকাতার একাধিক জায়গায় কড়াকড়ি বিধিনিষেধ, তা হলে কি ভোট মিটলেই লকডাউন?

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন