রাহুল নয়, প্রধানমন্ত্রী হওয়ার যোগ্য মমতা, বললেন বিজেপি বিরোধী পোড়খাওয়া রাজনীতিক

মমতা বা চন্দ্রবাবুর কাছে প্রাধান্য পেয়েছে বিজেপিকে হঠানো। প্রধানমন্ত্রী পরে ঠিক হবে বলেও জানিয়ে দেন তাঁরা।

0
Mamata-Siliguri

ওয়েবডেস্ক: রাহুল গান্ধী নয়, এনসিপি প্রধান শরদ পাওয়ার প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান মমতা বন্দ্যোপাধ্যায়, মায়াবতী বা চন্দ্রবাবু নাইড়ুর মধ্যে একজনকে। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এমনই কথা বললেন তিনি।

বিজেপি বিরোধী হিসেবে অন্যতম শীর্ষস্থানীয় মুখ শরদ পাওয়ার। তবে তিনি আগেই নিজেকে প্রধানমন্ত্রীর দৌড় থেকে সরিয়ে নিয়েছেন। এ বার নির্বাচনে না লড়ারও সিদ্ধান্ত নিয়েছেন তিনি। কিন্তু তবুও রাজনীতির ময়দান থেকে দূরে সরে যাচ্ছেন না। বিশেষজ্ঞদের ধারণা, কোনো ভাবে যদি সংসদ ত্রিশঙ্কু হয়, তা হলে বিরোধীদের ঐক্যবদ্ধ করার ব্যাপারে মুখ্য ভূমিকা পালন করতে পারেন পাওয়ার।

নির্বাচনের ফল প্রকাশের পর রাজনৈতিক হিসেবনিকেশ বদলে যেতে পারে বলে মনে করেন তিনি। এবং সে ক্ষেত্রে এনডিএর কিছু জোটসঙ্গীকেও ইউপিএর দিকে নিয়ে আসা অসম্ভব কিছু নয় বলেই তাঁর মনে হয়।

আরও পড়ুন বসে গেল সার্ভার, বিশ্ব জুড়ে ব্যহত এয়ার ইন্ডিয়ার পরিষেবা

বিরোধীদের মধ্যে যে জোট সে ভাবে হয়নি এ বার, সেই প্রশ্নের উত্তরে ২০০৪-এর কথা মনে করিয়ে দেন পাওয়ার। তিনি বলেন, “২০০৪-এ কোনো জোট ছাড়া আমরা সবাই আলাদা আলাদা লড়েছিলাম। ফল প্রকাশের পর সনিয়াজি, মনমোহনজির সঙ্গে বৈঠক করে জোটসঙ্গী নিয়ে আসি আমরা। তার পরের দশ বছর দেশ কিন্তু স্থায়ী সরকারই পেয়েছিল।”

এ বারও সে রকমই কিছু হতে পারে বলে মনে করেন তিনি। তবে তেমন হলেও রাহুল গান্ধী যে প্রধানমন্ত্রী হবেন না, সেটাও নিশ্চিত করে দিয়েছেন। পাওয়ার যে তিন জনকে বেছেছেন, তাঁদের মধ্যে মায়াবতী খোলাখুলি ভাবেই প্রধানমন্ত্রী হওয়ার ইচ্ছে প্রকাশ করেছেন। তবে মমতা বা চন্দ্রবাবুর কাছে প্রাধান্য পেয়েছে বিজেপিকে হঠানো। প্রধানমন্ত্রী পরে ঠিক হবে বলেও জানিয়ে দেন তাঁরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here