বিধানসভায় লক্ষ্য ছিল দুশো আসন, সেই বিজেপির কলকাতায় টার্গেট মাত্র ১০টা ওয়ার্ড!

0
suvendu adhikari
শুভেন্দু অধিকারী। ফাইল ছবি

কলকাতা: একুশের নির্বাচনের আগে দিল্লির বিজেপি নেতারা বঙ্গবিজেপিকে লক্ষ্যমাত্রা বেঁধে দিয়েছিলেন। যে ভাবেই হোক দুশো আসন জিতে রাজ্যের ক্ষমতা দখল করতে হবে। কিন্তু বাস্তব পরিস্থিতি বুঝে উঠতে না পেরে কার্যত মুখ থুবড়ে পড়েছিল গেরুয়া শিবির।

তবে এ বার তারা বাস্তব পরিস্থিতি বুঝেছে। আর তাই কলকাতা পুরসভার মাত্র ১০টা ওয়ার্ড জয়ের জন্য টার্গেট নিয়েছে তারা। কলকাতার পুরসভার নির্বাচনকে নিয়ে দলকে এমনই টার্গেট বেঁধে দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

এই টার্গেট থেকে আরও স্পষ্ট হয়ে গেল, এই নির্বাচনে তাঁরা সত্যিই আগে থেকে হেরে বসে রয়েছেন। এমনিতে এখনও পর্যন্ত সে ভাবে প্রচারে নামতে পারেনি বিজেপি। শাসক দলের পাশাপাশি বামেরা জোরদার প্রচার শুরু করে দিয়েছে, সেই দিকে বিজেপির অনুপস্থিতি বেশ চোখে লাগছে।

রাজ্য বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, “আগামী ৮ ডিসেম্বর থেকে প্রচারে নামা হবে। সবাই প্রচারে নামবেন।” তবে এরই মধ্যে শুভেন্দুর এই টার্গেট বেঁধে দেওয়ার কিন্তু অনেক প্রশ্ন উঠতে শুরু করেছে। সাধারণত বিরোধী দলের তকমা পেতে হলে অন্তত দশ শতাংশ ওয়ার্ড জিততেই হবে কোনো দলকে। সে ক্ষেত্রে ১৪-১৫টা আসন অন্তত টার্গেট করলে তাও একটা কথা ছিল। কিন্তু মাত্র দশটা ওয়ার্ড কেন টার্গেট করেছে বিজেপি?

সোমবার আইসিসিআর–এ কলকাতার বিজেপি প্রার্থী ও সংগঠকদের জন্য বৈঠক করেন শুভেন্দু অধিকারী৷ সেখানে তিনি বলেন, “২০১৯ সালের লোকসভা নির্বাচনে বিজেপি প্রায় ৫০টা ওয়ার্ডে জিতেছিল। কিন্তু, এখন পরিস্থিতিতে আমাদের নিশ্চিত জয়ের জন্য ১০টি ওয়ার্ড টার্গেট করতে হবে। এই ১০টি ওয়ার্ডে আমি নিজে নেতা হিসেবে নয়, সাধারণ কর্মীর মতো কাজ করব।”

আরও পড়তে পারেন:

৫৫৯ দিনের মধ্যে সর্বনিম্ন কোভিড সংক্রমণ রেকর্ড করল ভারত

বিজেপির সঙ্গেই জোটে যাচ্ছেন সদ্যপ্রাক্তন কংগ্রেসি মুখ্যমন্ত্রী

অবশেষে রোদ উঠল, তবে কনকনে শীত পড়ার আগে ফের একবার বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে

ভারতে করোনার আঁতুড়ঘর হয়ে ওঠা রাজ্যে সোমবার সংক্রমণ ছিল ২০২০ সালের ২৬ এপ্রিলের পর সব থেকে কম

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন