উচ্চ মাধ্যমিকের রেজাল্টে নম্বর কম, পথ অবরোধে ছাত্রীরা

0
[নম্বর কম, অভিযোগে পথ অবরোধ ছাত্রীদের। ফাইল ছবি]

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: শুক্রবারের পর ফের বিক্ষোভ ছাত্রীদের! উচ্চ মাধ্যমিকে নম্বর কম পাওয়ায় পথ অবরোধ করল শিলিগুড়ির রামকৃষ্ণ সারদামণি স্কুলের ছাত্রীরা।

২০২০-২১ শিক্ষাবর্ষের উচ্চ মাধ্যমিকের রেজাল্টের নম্বর কম হওয়ার বিক্ষোভ দেখাতে শুরু করেন ছাত্রীরা। শনিবার সকাল ১০টায় স্কুলশিক্ষক ও শিক্ষিকারা আসার পর থেকে তাঁরা বিক্ষোভ দেখাতে শুরু করেন। এর পর তাঁরা পথ অবরোধও করেন।

Shyamsundar

স্কুলের শিক্ষকরা ছাত্রীদের বোঝানোর চেষ্টা করেন। তাঁরা বলেন, “এ রেজাল্টই আমাদের নয়, যা হয়েছে শিক্ষা সংসদের কাছে থেকে হয়েছে। এতে আমাদের কোনো রকম হাত নেই। আমরা চাইলেও কোনো কিছু করতে পারব না। তবে সংসদের কথামতো এখন একমাত্র উপায় খাতা রিভিউ করা অথবা নতুন ভাবে পরীক্ষা দেওয়ার আবেদন করা যেতে পারে”।

কিন্তু কোনো মতেই শিক্ষকদের কথা মানতে হননি ছাত্রীরা। ছাত্রীরা জানান, “স্কুলের হাতে ছিল প্রজেক্ট ও প্রাকটিক্যাল পরীক্ষার নম্বর। সেখান থেকে আমাদের কম নম্বর দেওয়া এবং একাদশ শ্রেণিতে আমাদের ঠিকঠাক পরীক্ষা দিতে দেওয়া হয়নি। যে কারণে আমাদের কম নাম্বার এসেছে। শিক্ষকরা আগে আমাদের জানিয়েছিলেন একাদশ শ্রেণির পরীক্ষার কোনো গুরুত্ব নেই। তারপরে পরেই করোনা বিধির জন্য বন্ধ হয়ে যায় স্কুল”।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পানিট্যাঙ্কি ফাঁড়ির পুলিশ। তারাও ছাত্রীদের বোঝানোর চেষ্টা করে।

আরও পড়তে পারেন: উচ্চ মাধ্যমিকের মূল্যায়নে নম্বর কম, স্মারকলিপি দিলেন ক্ষুব্ধ পড়ুয়ারা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন