জলপাইগুড়ির পর শিলিগুড়িতেও জ্বরে আক্রান্ত শিশুর সংখ্যা বেড়েই চলেছে

0

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: জলপাইগুড়ির পর জ্বরের উপসর্গ নিয়ে শিশুর সংখ্যা প্রতি মুহূর্তে বাড়ছে শিলিগুড়ি জুড়ে। শিলিগুড়ি সদর হাসপাতালের শিশু বিভাগে এই মুহূর্তে চিকিৎসাধীন ৭০টি শিশু।

সর্দি, কাশি, জ্বরের উপসর্গ নিয়ে হাসপাতালের আউটডোর বিভাগে উপচে পড়ছে অসুস্থ শিশু ভিড়। করোনা বা ডেঙ্গি, ম্যালেরিয়া নয়, তৃতীয় কোনো ভাইরাসের সংক্রমণে এই রোগ ছড়াচ্ছে বলে মনে করছেন চিকিৎসকরা।

Shyamsundar

শিলিগুড়ি হাসপাতালে চিকিৎসা করাতে আসা শিশুদের প্লেটলেট অনেকটা নেমে যাওয়ায় ডেঙ্গি টেস্ট করানো হচ্ছে, তবে তা নেগেটিভ আসছে বলে জানান চিকিৎসকরা।

করোনার নমুনা পরীক্ষাও হচ্ছে প্রতিটি শিশুর, সেটাও নেগেটিভ এসেছে বলে জানান চিকিৎসকরা। শিলিগুড়ি সদর হাসপাতালে প্রয়োজনীয় ব্যবস্থা রয়েছে। শিশু বিভাগে যাতে কোন অসুবিধে না হয়, তার জন্য সমস্ত রকম ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান কর্তৃপক্ষ।

অন্য দিকে, জলপাইগুড়ি সদর হাসপাতালে জ্বরে আক্রান্ত এক শিশুর মৃত্যু হয়েছে। কোচবিহারের মেখলিগঞ্জের বাসিন্দা ওই ছ’বছরের শিশুকন্যাকে প্রবল জ্বর নিয়ে হাসপাতালে ভরতি করা হয়। মঙ্গলবার সকালে শিশুটির মৃত্যু হয়। ‌‌

শেষ পাওয়া খবর অনুযায়ী, জলপাইগুড়ি সদর হাসপাতালে জ্বরে আক্রান্ত হয়ে ভরতি রয়েছে প্রায় শ’খানেক শিশু। মালবাজার সুপার স্পেশালিটি হাসপাতালে ৮৩ শিশু ভরতি রয়েছে।

স্বাস্থ্য দফতরের মতে, উত্তরবঙ্গে শিশুদের মধ্যে ইদানিং যে জ্বরের প্রকোপ বাড়ছে তা কোভিডের কারণে নয়। অনুমান করা হচ্ছে, শ্বাসযন্ত্রে অজানা এক ভাইরাসের সংক্রমণের কারণেই ওই জ্বর হচ্ছে। ভাইরাসটিকে চিহ্নিত করার কাজ শুরু হয়েছে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে।

আজকের উল্লেখযোগ্য আরও এই খবরগুলি পড়তে পারেন

মানস ভূঁইয়ার ছেড়ে যাওয়া রাজ্যসভার আসনে তৃণমূলের প্রার্থী সুস্মিতা দেব

নন্দীগ্রামের পর ভবানীপুর! মমতা বন্দ্যোপাধ্যায়ের মনোনয়ন বাতিলের দাবিতে নির্বাচন কমিশনে বিজেপি

ইস্তফা দিলেন রাজ্যের অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত

আপনার কি ইএমআই বকেয়া রয়েছে, তা হলে এ ধরনের হোয়াটসঅ্যাপ মেসেজ থেকে সতর্ক হোন

কোয়াড শীর্ষ বৈঠকে যোগ দিতে আগামী সপ্তাহে আমেরিকা সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন