পুরভোটে লড়বেন নিজের ওয়ার্ডেই, বুদ্ধদেব ভট্টাচার্যের ফোন পেয়ে মত বদল অশোক ভট্টাচার্যের

0
অশোক ভট্টাচার্য। ফাইল ছবি

শিলিগুড়ি: আসন্ন শিলিগুড়ি পুরসভা ভোটে প্রার্থী হবেন না সিদ্ধান্ত নিয়েছিলেন প্রাক্তন মেয়র অশোক ভট্টাচার্য। সম্প্রতি পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য তাঁকে ফোন করে পুরভোটে লড়ার পরামর্শ দেন। কাজ হল সেই ফোনেই। মঙ্গলবার সিপিএম সূত্রে খবর, নিজের ৬ নম্বর ওয়ার্ডেই প্রার্থী হবেন রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী।

গত ৩ ডিসেম্বর একটি ফেসবুক পোস্টে রাজ্যের প্রাক্তন মন্ত্রী লেখেন, ভোটে প্রার্থী না হলেও নন-প্লেয়িং ক্যাপ্টেন হিসাবে দলকে জেতানোর চেষ্টা করতে চান তিনি। একটি মিডিয়া রিপোর্টের রেশ টেনে তিনি জানান, “…আমি এই নির্বাচনে লড়তে আগ্রহী নই তা যেখানে জানানোর, তা ইতিমধ্যেই জানিয়ে দিয়েছি”।

সিপিএম সূত্রের খবর, রবিবার সকালে অশোককে ফোন করেন বুদ্ধবাবু। অশোকও পরে জানান, প্রাক্তন মুখ্যমন্ত্রী তাঁকে ফোন করেছিলেন। পুরভোটে লড়ার পাশাপাশি শিলিগুড়িতে দলকে জেতানোর কথাও অশোককে বলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। এমনিতে অশোকের সঙ্গে বুদ্ধবাবুর সম্পর্ক বরাবর ভালো। বুদ্ধদেব মুখ্যমন্ত্রী থাকাকালীন অশোক বহু দিন রাজ্যের পুরমন্ত্রী ছিলেন। দলের তরফেও প্রাক্তন মুখ্যমন্ত্রী এক সময়ে দার্জিলিং জেলার দায়িত্বে ছিলেন। ফলে বুদ্ধবাবুর পরামর্শ যে অশোকবাবু উপেক্ষা করবেন না, তেমনটাই ধরে নিয়েছিলেন সিপিএম নেতৃত্ব।

এ দিন সংবাদ মাধ্যমের কাছে অশোকবাবু জানান, রাজ্য কমিটি তাঁর ভোটে না লড়ার সিদ্ধান্ত পুনর্বিবেচনার কথা বলেছে। ফলে তিনি মত বদল করছেন। শিলিগুড়ির মানুষ-ও চাইছেন, তিনি লড়াইয়ের ময়দানে থাকুন। যদিও তাঁকে প্রার্থী করা হবে কি না, সেটা নিতান্তই দলের ব্যাপার।

তবে পোড়খাওয়া বামনেতার সরে দাঁড়ানোর সিদ্ধান্ত মোটেই আচমকা ছিল না। তিনি নিজেই জানিয়েছিলেন, দলের সিদ্ধান্ত সত্তরের বেশি বয়স হলে জেলা বা রাজ্য কমিটিতে কোনো কমরেড থাকবেন না। তাঁর বয়স হয়েছে। জেলা বা রাজ্য কমিটিতে তিনি নেই। এ বার তাই নতুন কমরেডরা দায়িত্ব নিক। এতে আখেরে দলেই লাভ। যদিও শিলিগুড়িতে তাঁর বিকল্প তেমন কোনো মুখ যে এখনও অধরা, দলের রাজ্য কমিটির পদক্ষেপে সেটাই বোঝা যায়।

আরও পড়তে পারেন:

ঘুমপাড়ানি গুলিতে কাবু করে খাঁচাবন্দি করা হল কুলতলিতে ঢুকে পড়া বাঘকে

ভোটমুখী রাজ্যে টিকাকরণে জোর দেওয়ার জন্য কেন্দ্রকে জানাল নির্বাচন কমিশন

বছর ঘুরলেই এই ৫ রাজ্যের বিধানসভা ভোট, জানুন গুরুত্বপূর্ণ তথ্য

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন