উত্তরবঙ্গের উন্নয়নে ‘রুট ম্যাপ’ তৈরি করে বৈঠকে বসল বিজেপি

0
Raju Bista and John Barla
রাজু বিস্তা, জন বার্লা। প্রতীকী ছবি

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: উত্তরবঙ্গের উন্নয়ন নিয়ে ‘রুট ম্যাপ’ তৈরি করে বৈঠকে বসল বিজেপি। বুধবার শিলিগুড়ির একটি বেসরকারি ভবনে উত্তরবঙ্গের সব বিজেপি বিধায়ক ও সাংসদদের নিয়ে বৈঠকে বসেন বিজেপি নেতৃত্ব।

তবে ৩১ জন বিধায়কের মধ্যে ছ’জন ওই বৈঠকে উপস্থিত ছিলেন না বলেই জানা গিয়েছে। সাংসদ হিসেবে রাজু বিস্তা ও কেন্দ্রীয় মন্ত্রী জন বারলা ছিলেন ওই বৈঠকে। যদিও উত্তরবঙ্গে কেন্দ্রীয় উন্নয়নমূলক প্রকল্পের যথাযথ রূপায়ণ নিয়েই এই বৈঠক বলে আগাম জানিয়ে রেখেছিল বিজেপি।

লোকসভা নির্বাচনের পর থেকেই সাংসদদের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে বিজেপির অন্দরে। এ বার বিধানসভা নির্বাচনেও উত্তরবঙ্গে ভালো সংখ্যক বিজেপি বিধায়ক জিতেছেন। ক্ষমতায় না এলেও উন্নয়ন নিয়ে বিধায়কদের ভূমিকা নিয়ে মানুষের মধ্যে প্রত্যাশা রয়েছে। শুধু রাজ্যের অসহযোগিতার অভিযোগ দিয়ে যে সেই প্রত্যাশার জবাব দেওয়া যাবে না, তা বিলক্ষণ জানেন বিজেপি নেতারা।

সে ক্ষেত্রে বিধায়কদের ভূমিকা কী হবে, তা নিয়েও বৈঠকে আলোচনা হওয়ার কথা রয়েছে। বিশেষ করে চলতি সপ্তাহেই মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গে আসার কথা রয়েছে, সেই সময় এই বৈঠকের আলাদা তাৎপর্য রয়েছে বলে মনে করছে রাজনৈতিক মহল।

এ দিন বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের সাধারণ সম্পাদক সংগঠন অমিতাভ চক্রবর্তী, উত্তরবঙ্গের দায়িত্বপ্রাপ্ত কনভেনর শ্যামচাঁদ ঘোষ প্রমুখ।

খবর অনলাইন-এ আজকের আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়ুন এখানে:

লক্ষ্মীর ভাণ্ডারের অ্যাকাউন্ট খোলার জন্য বাড়ছে ব্যাঙ্কের সময়সীমা, ঘোষণা মমতা বন্দ্যোপাধ্যায়ের

টিকাকেন্দ্রে হুড়োহুড়ি এড়াতে বাড়িতেই টিকার কুপন, সিদ্ধান্ত নবান্নের

তৃতীয় ঢেউয়ের কোনো ইঙ্গিত নেই, কেরলের বাইরে বাকি দেশে আক্রান্ত ১১,৭৬২

১৭ মাস পর স্কুল খুলল দিল্লিতে, খুশি পড়ুয়া-শিক্ষকরা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন