ধীরে হলেও কমছে শিশুমৃত্যু, এআরআই-এ আশার আলো

0

উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে শেষ ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে একটি শিশুর, সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৩৬!

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: গত ২৪ ঘণ্টায় ফের অ্যাকিউট রেসপিরেটারি ইনফেকশন (এআরআই) বা জ্বর, সর্দি কাশি, শ্বাসকষ্ট জনিত অজানা ভাইরাস ঘটিত রোগে আক্রান্ত হয়ে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে একটি শিশুর মৃত্যু হল শনিবার। তবে আক্রান্ত ও সুস্থতার পরিসংখ্যান তুলে ধরে আশার আলো দেখাচ্ছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতাল সূত্রে খবর, শুক্রবারের পর এআরআই-এ আক্রান্ত হয়ে একটি মাত্র কন্যাশিশুর মৃত্যু হয়েছে শেষ ২৪ ঘণ্টায়। আর বাকি অন্যান্য রোগে মৃত্যুর সংখ্যাটাও কমে তিনজনে ঠেকেছে।

পাশাপাশি অন্যান্য রোগে আক্রান্ত হয়ে শিশুদের হাসপাতালে ভরতির সংখ্যাটা যেমন কমেছে, ২৪ ঘণ্টায় ৩৮ জন মাত্র। তেমনই জ্বর, সর্দি, কাশি, নিউমেনিয়ায় আক্রন্ত হয়ে ছ’জন ভরতি হয়েছে।

উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালের ডিন সন্দীপ সেনগুপ্ত জানান, “ধীরে ধীরে শিশুমৃত্যুর সংখ্যাটা যেমন কমছে, তার পাশাপাশি আশার কথা এটাই যে, গত ২৪ ঘণ্টায় ৩৬ জন শিশুকে সুস্থ হয়ে ফিরেছে। জ্বর, সর্দি, নিউমেনিয়া নিয়ে সুস্থ হয়ে ২০ জন শিশুকে বাড়ি পাঠাতে পেরেছি”।

তিনি আরও বলেন, “গত এক সপ্তাহের তুলনায় সংখ্যা কমেছে। কিন্তু পরিস্থিতির দিকে নজর রাখছি আমরা। আরও বেশ কিছু দিন পরিস্থিতির ওপর নজর রাখতে হবে”।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন