Bengal Polls 2021: ‘শীতলকুচির ঘটনা পূর্বপরিকল্পিত, দায়ী অমিত শাহ’, শিলিগুড়িতে বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

0

খবর অনলাইন ডেস্ক: শনিবার বিকেলে উত্তরবঙ্গে পৌঁছে শিলিগুড়িতে সাংবাদিক বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কোচবিহারের শীতলকুচির ঘটনাকে পূর্বপরিকল্পিত আখ্যা দিয়ে কাঠগড়ায় তুললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে।

মমতা বলেন, “আজকের ঘটনার জন্য স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ পুরোপুরি দায়ী এবং তিনি নিজেই ষড়যন্ত্রকারী। উনি রোজই চক্রান্ত করছেন। আমি কেন্দ্রীয় বাহিনীকে দোষ দিই না কারণ তারা স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশ মতো কাজ করে”।

মুখ্যমন্ত্রী এ দিন বলেন, “আমি বিশ্বাস করি, এই ঘটনা (কোচবিহারে গুলি চালানোর ঘটনা) পূর্বপরিকল্পিত। আমি বিষয়টি নিয়ে তদন্তের নির্দেশ দেব”।

প্রসঙ্গত, শনিবার চতুর্থ দফার ভোটগ্রহণের দিন শীতলকুচির জোড়পাটকির ১২৬ নম্বর বুথের বাইরে বাহিনীর গুলিতে চার জন ব্যক্তি নিহত হন। আগামীকাল কোচবিহারে গিয়ে ঘটনাস্থল পরিদর্শন করবেন মমতা।

মমতা দাবি করেন, “কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর উচিত এখনই পদত্যাগ করা। কমিশন বলছে, আত্মরক্ষার জন্য গুলি চালিয়েছে। মিথ্যে কথা। রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে এ সব করা হচ্ছে। প্ররোচনা দেওয়া হল, তার ছবি কোথায়”?

মমতা জানান, “আমি আগামী কাল (রবিবার) সকাল ১০টায় মাথাভাঙা হাসপাতালে যাব এবং সেখান থেকে আলিপুরদুয়ার যাব। ভোটগ্রহণ চলছে বলে আদর্শ আচরণবিধির কারণে আমি আজ কোচবিহারে যেতে পারিনি”।

মমতার জোরালো অভিযোগ, “ভোটের আগে সব ডিএম, এসপি বদলেছে। কোচবিহারেও এসপি বদল করা হয়েছে। এই বদলের কোনওটিই রাজ্য সরকারের প্রস্তাবে হয়নি। প্রশাসনকে বলার প্রয়োজনই মনে করেনি। নিজেদের সুবিধা মতো লোক এনেছে। আমার দৃঢ় বিশ্বাস, আর তা করেছে ষড়যন্ত্র করেই”।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমালোচনা করে মমতা বলেন, “নিহতদের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করা উচিত ছিল প্রধানমন্ত্রী। তিনি কি লজ্জা পাচ্ছেন না? তিনি ক্লিনচিট দিচ্ছেন। এটা লজ্জার বিষয়। আমি তাঁর আচরণের নিন্দা করি”।

আরও পড়তে পারেন: Bengal Polls 2021: বাহিনীর গুলিতে হত ৪, শীতলকুচি যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন