অভিনব কায়দায় পাচারের ছক, শিলিগুড়িতে ক্যাব চালকের তৎপরতায় উদ্ধার নাবালিকা

0

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: মানব পাচার সক্রিয়। পাচরের প্রক্রিয়াও কিছুটা পরিবর্তন করেছে পাচারকারীরা। তবে মানুষ সচেতন হলে তা যে বন্ধ করা সম্ভব, তারই প্রমাণ মিলল শহর শিলিগুড়িতে।

শিলিগুড়ির এক ক্যাব গাড়ির চালক জয়ন্তকুমার সিং কাছে গত ১ জুলাই ফোন আসে জলন্ধর এক ব্যাক্তির। তিনি বলেন, তাঁর বোনকে জলপাইগুড়ির বেলাকোবা থেকে বাগডোগরা বিমান বন্দরে পৌছে দিতে হবে। কিন্তু সেদিন বিমান বাতিল হওয়ায় আর যেতে হয়নি।

৬ জুলাই ফের ফোন করে ওই ব্যক্তি জানান, বিমান চালু হয়েছে, তাঁর বোনকে পৌঁছে দিতে হবে। সেই মতো জয়ন্ত গাড়ি নিয়ে বেলাকোবা যান গিয়ে দেখেন একটি মেয়ে একা দাঁড়িয়ে রয়েছে। কিন্তু তার সঙ্গে কোন ব্যাগ বা আর কেউ নেই। তখন জয়ন্তর সন্দেহ হওয়ায় মেয়েটিকে এ ব্যাপারে জানতে চাইলে সে জানায় জলন্ধরের ওই ব্যাক্তিকে সে চেনে না।

জলন্ধরের ওই ব্যক্তিকে সঙ্গে সঙ্গে ফোন করেন জয়ন্ত। সন্দেহ হওয়ায় ওই ব্যক্তির কাছে মেয়েটির পরিচয়পত্র চান তিনি। কিন্তু বিনিময়ে তাঁকে একটি ভোটার কার্ড পাঠানো হয়। তার সঙ্গে অমিল ধরা পড়তেই জয়ন্ত স্থানীয় যান।

[পুলিশের সাংবাদিক বৈঠক]

এ ভাবেই শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশের দারস্থ হন এবং পুলিশের সহযোগিতায় ওই নাবালিকাকে বড়োসড়ো বিপদের হাত থেকে বাঁচাতে সফল হন।

এ দিন শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশের ডিসিপি ইষ্টজয় টুডু শিলিগুড়ি থানায় সাংবাদিক বৈঠক করেন। এ ধরনের ঘটনা রুখতে জয়ন্তর মতো সবাইকে এগিয়ে আসার আহ্বান জানানোর পাশাপাশি তিনি জানান, জলন্ধরে সেই ব্যক্তির খোঁজে তদন্ত শুরু করেছে পুলিশ।

আরও পড়তে পারেন: বীরভূমের পাপুড়ি গ্রামে ১০০ শতাংশ টিকাকরণ, দাবি প্রশাসনের

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন