ক্ষতিকারক ঘটনা ধরিয়ে দিলে পুরস্কার, শিলিগুড়ি থেকে ঘোষণা মমতা বন্দ্যোপাধ্যায়ের

0
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

শিলিগুড়ি: রবিবার শিলিগুড়ির সভা থেকে রামপুরহাটের বগটুইয়ের ঘটনায় সরব হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “একটি নিন্দনীয় ঘটনা ঘটেছে। খুন হল তৃণমূল, আগুন লাগল তৃণমূলের ঘরেই, আমার আমাকেই গালাগালি দিচ্ছে”।

পুলিশের ভুল হয়েছিল স্বীকার করে নিয়ে মুখ্যমন্ত্রী বলেন, “খুন হয়েছে তৃণমূল নেতা, যাদের বাড়িতে আগুন লেগেছে তারাও তৃণমূলের। খুন হল তৃণমূল, যাদের বাড়িতে আগুন লাগল, তারাও তৃণমূল। আর রাজনৈতিক টিভিগুলো তৃণমূলকেই গালাগালি দিয়ে ব্যবসা করতে নেমেছে। তা হলে দেখুন, আমার হাত কাটল, মাথা কাটল, পা কাটল- আর আমাকেই গালাগালি দিয়ে যাচ্ছে। হ্যাঁ, পুলিশেরও ভুল ছিল। ওদের আগাম ব্যবস্থা নেওয়া উচিত ছিল। যে জন্যে আমরা পুলিশের বিরুদ্ধে অ্যাকশনও নিয়েছি। ওসি, এসডিপিও-কে সরিয়ে দেওয়া হয়েছে। ২২ জনকে গ্রেফতার করা হয়েছে। তৃণমূলের ব্লক সভাপতিকেও গ্রেফতার করা হয়েছে। যারা গ্রেফতার হয়েছে সবাই তৃণমূলেরই লোক”।

মমতা আরও বলেন, “আমি জানতে চেয়েছিলাম কী চাই। ২ লক্ষ টাকা করে দেওয়া হয়েছে। ৫ লক্ষ টাকা করে পরিবারকেও দিয়েছি। হাসপাতালে ভর্তি মহিলাকে ১ লক্ষ , আরও ৩ জনকে ৫০ হাজার টাকা দিয়েছি। মৃত্যুর বিকল্প কোনো সময়েই টাকাপয়সা নয়। তবুও অসহায় হয়ে যাওয়া পরিবারগুলোকে সঙ্গে সঙ্গে টাকা দেওয়া হয়েছে। আমরা সাধ্য মতো চেষ্টা করেছি”।

এ প্রসঙ্গেই তিনি বলেন, “ধরুন পাড়ায়-পাড়ায় অথবা ক্লাবে-ক্লাবে গন্ডগোল হয়, তা হলে আপনি আমাকে গালাগালি দেবেন? এ ধরনের গন্ডগোল যাতে না হয়, সেটা দেখতে হবে। না হলে সিপিএম-কংগ্রেস-বিজেপি ময়দানে নেমে পড়ে মিছিল করবে।…এখনও বলব, কারও কাছে যদি খবর থাকে, এখানে গন্ডগোল হতে পারে, এখানে হিংসা হতে পারে তা হলে সঙ্গে সঙ্গে লোকাল পুলিশকে জানাবেন। ব্যবস্থা না নিলে পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নেবে সরকার। পুলিশ ব্যবস্থা না নিলে সঙ্গে সঙ্গে আজ সকলের হাতে মোবাইল থাকে। প্রয়োজনে ছবি তুলে পাঠাবেন। সাংবাদিকদেরও বলব। প্রয়োজনে আমাকেও ছবি পাঠাতে পারেন। কেউ এই ধরনের ক্ষতিকারক ঘটনা ধরিয়ে দিতে পারেন, সরকার থেকে পুরস্কৃত করা হবে”।

তিনি আরও জানান, “কারো বিরুদ্ধে দুর্নীতি, খুনের অভিযোগ থাকলে একটা অভিযোগ জানানোর নম্বর প্রকাশ করা হবে। ‘দিদিকে বলো’র মতো একটা নম্বর চালু করা হবে। এখনই সেটা বলছি না। ওই নম্বরে একটা মিসড কল দিলেই সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেবে সরকার”।

এ ব্যাপারে কেন্দ্রের রেলমন্ত্রী থাকাকালীন নিজের অভিজ্ঞতার কথা জানিয়ে মমতা বলেন, “যারা এ কাজ করছে, আমি নিন্দা করি। কেউ এ ধরনের কাজ করবেন না। আমি যখন রেলমন্ত্রী ছিলাম, তখন রোজ রেলের লাইন কেটে রেখে দিত। নয় আরশোলা খুঁজে বার করত। এখন আরশোলা কোথায় গেল? আমি তখন একটা কথা বলেছিলাম, গ্রাম, শহরের ছেলে-মেয়েরা নজর রাখুন। যদি কখনও দেখেন রেলের লাইন কাটা, তা হলে সঙ্গে সঙ্গে খবর দেবেন, আপনাকে রেল থেকে পুরস্কার দেওয়া হবে। এমনকী প্রয়োজনে চাকরি দেওয়াও হবে”।

আরও পড়তে পারেন:

কুড়ুলের কোপে স্ত্রী ও দুই সন্তানকে খুন করে থানায় ফোন স্বামীর, হাড়হিম করা ঘটনায় চাঞ্চল্য পুরুলিয়ায়

ন্যাটোর সীমানায় এক ইঞ্চিও ঢুকলে ফল ভালো হবে না, ‘কসাই’ পুতিনকে চ্যালেঞ্জ বাইডেনের

৬ দিনে পেট্রোল, ডিজেলের দাম বাড়ল প্রায় ৪ টাকা

আধার-রেশন কার্ড লিঙ্কের সময়সীমা বাড়াল কেন্দ্র, জানুন বিস্তারিত

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন