‘স্পর্শমুক্ত’ পদ্ধতি অনুসরণ করে উড়ান পরিষেবা শুরু হচ্ছে শিলিগুড়ি বিমানবন্দরে

0

শিলিগুড়ি: আগামী বৃহস্পতিবার থেকে উড়ান পরিষেবা শুরু হচ্ছে রাজ্যের শিলিগুড়ি বিমানবন্দরে (Siliguri Airport)। আপাতত প্রতিদিন ১০টি করে বিমান চলাচল করবে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।

করোনাভাইরাস (Coronavirus) সংক্রমণ মোকাবিলায় বিস্তৃত কর্মসূচি অনুসরণ করা হচ্ছে বলে জানিয়েছেন বিমানবন্দরের ডিরেক্টর সুব্রহ্মণী পি।

Loading videos...

তিনি সংবাদ মাধ্যমের কাছে বলেন, “আমরা বৃহস্পতিবার থেকে প্রতিদিন ১০টি উড়ান নিয়ে কাজ শুরু করতে চলেছি। সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে আমরা বিমানবন্দরে শারীরিক দূরত্ব (social distancing) নিশ্চিত করতে অঙ্গীকারবদ্ধ। আমরা স্ক্যানিং এবং স্ক্রিনিংয়ের জন্য স্বয়ংক্রিয় বৈদ্যুতিন যন্ত্রও ইনস্টল করেছি”।

তিনি জানান, “বিমানবন্দরে যাত্রী পরিষেবার সমস্ত কাজই স্পর্শমুক্ত (touch-free) পদ্ধতি অনুসরণ করে পরিচালিত হবে”।

বিমানবন্দরে প্রবেশপথে প্রত্যেক যাত্রীর শরীরের তাপমাত্রা পরীক্ষা করা হবে। যদি তাপমাত্রা স্বাভাবিক থাকে, তবেই যাত্রীকে প্রবেশে অনুমতি দেওয়া হবে। তিনি বলেন, “করোনাভাইরাস মহামারি (Coronavirus pandemic) বিশ্বজুড়ে একটি নজিরবিহীন পরিস্থিতি সৃষ্টি করেছে। যে কারণে এ ধরনের ব্যবস্থা করা হচ্ছে”।

প্রসঙ্গত, এর আগে গত ২৫ মে থেকে সারা দেশে উড়ান পরিষেবা চালু করে কেন্দ্রীয় সরকার। তবে অন্ধ্রপ্রদেশ, পশ্চিমবঙ্গ এবং ত্রিপুরায় এই পরিষেবা বন্ধ রয়েছে। ঘূর্ণিঝড় উম্পুনের (Cyclone Amphan) তাণ্ডব-পরবর্তী পরিস্থিতিতে পশ্চিমবঙ্গের তরফে উড়ান পরিষেবা পিছিয়ে দেওয়ার অনুরোধ জানানো হয়। পরিস্থিতি খতিয়ে দেখে আগামী ২৮ মে থেকে রাজ্যে পরিষেবা চালুর সিদ্ধান্ত ঘোষণা করে অ-সামরিক বিমান পরিবহণমন্ত্রক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.