বামফ্রন্টের পুর অভিযান ঘিরে উত্তাল শিলিগুড়ি, রাস্তায় বসে প্রতিবাদ অশোক ভট্টাচার্যের

0

শিলিগুড়ি: পুরভোটের আবহে বস্তিবাসীদের নিয়ে আন্দোলনে শামিল হল বামফ্রন্ট। বুধবার শিলিগুড়িতে বিক্ষোভ মিছিলের নেতৃত্ব দেন অশোক ভট্টাচার্য। পুরসভায় ঢোকার আগেই পুলিশ মিছিল আটকে দিলে রাস্তায় বসেই বিক্ষোভ দেখান বামনেতৃত্ব।

পুরভোটের আগে বস্তিবাসীদের জন্য পাট্টার দাবি তুলেছে বামফ্রন্ট। একই সঙ্গে বস্তিবাসীদের উচ্ছেদের বিরুদ্ধেও সরব হয়েছে তারা। এ দিন দুপুর ১২টা নাগাদ মিছিল ধীরে-ধীরে পুরসভার দিকে এগোয়। মিছিল পুরসভার কাছে আসতেই ব্যারিকেড করে আন্দোলনকারীদের আটকে দেয় পুলিশ। এর পরই ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয় পুরসভার সামনে। পুলিশের সঙ্গে একপ্রস্ত ধস্তাধস্তিও হয় বাম-কর্মী সমর্থকদের।

প্রশাসনের বিরুদ্ধে সমর্থকদের বাধা দেওয়ার অভিযোগ তুলে রাস্তায় বসে বিক্ষোভ দেখান রাজ্যের প্রাক্তন মন্ত্রী অশোক ভট্টাচার্য। পাশাপাশি তাঁর সঙ্গে রাস্তায় বসে স্লোগান দিতে শুরু করেন মিছিলে উপস্থিত কর্মী-সমর্থকরা।

অশোকবাবুর অভিযোগ, রাজ্য সরকার পাট্টা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল। কিন্তু এখনও পর্যন্ত অনেকেই পাট্টা পাননি। উলটো দিকে, বেআইনি বস্তি উচ্ছেদের নামে জমি ফাঁকা করা তা প্রমোটারদের হাতে তুলে দেওয়া চক্রান্ত চলছে। এ দিন বস্তিবাসীদের দাবি-দাওয়া নিয়ে মিছিল আটকে দিয়েছে পুলিশ। তারই প্রতিবাদে ধরনা অবস্থান চলছে। বস্তিবাসীদের পাট্টা না দেওয়া হলে এই আন্দোলন আরও তীব্র আকার ধারণ করবে বলে হুঁশিয়ারি দেন তিনি।

তবে বর্তমান প্রশাসনিক পুরবোর্ডের তরফে দাবি করা হয়েছে, এ বিষয়ে ইতিমধ্যেই তারা সিদ্ধান্ত নিয়েছে। বিষয়টা উচ্ছেদের নয়, নদী বাঁচাতেই এই সিদ্ধান্ত নিয়েছে প্রশাসক বোর্ড। সমস্যার দ্রুত সমাধানের আশ্বাসও দেওয়া হয়েছে।

আরও পড়তে পারেন:

শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে মুখ খুলতেই বহিষ্কার! এ বার সদলবলে তৃণমূলে যোগ দিচ্ছেন সুরজিৎ সাহা

৭ দিনের লড়াইয়ে ইতি! রাওয়তের হেলিকপ্টার দুর্ঘটনায় একমাত্র জীবিত, গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিংহ প্রয়াত

হাইকোর্টের ডিভিশন বেঞ্চের রায়, কলকাতা পুরভোটে কোনো স্থগিতাদেশ নয়

দেশে সক্রিয় রোগী নামল ৮৭ হাজারে, টেস্ট বাড়ার ফলে কিছুটা বাড়ল সংক্রমণ

দার্জিলিং ৫ ডিগ্রি, শান্তিনিকেতনে ১০ ডিগ্রি, পশ্চিমবঙ্গ জুড়ে শীতের দাপট বাড়ল

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন