‘বাংলা ভাগ’ বনাম ‘বাংলাদেশ’, চাপানউতোর তৃণমূল, বিজেপির

    আরও পড়ুন

    নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: উত্তরবঙ্গের জেলাগুলিকে পশ্চিমবঙ্গ থেকে বিচ্ছিন্ন করার অভিযোগ তুলেছে তৃণমূল। উলটো দিকে বিজেপির অভিযোগ, পশ্চিমবঙ্গকে ‘বাংলাদেশ’ বানাতে চাইছে তৃণমূল।

    তৃণমূলের অভিযোগ

    [রঞ্জন সরকার]

    উত্তরবঙ্গের জেলাগুলিকে নিয়ে কেন্দ্রশাসিত অঞ্চল করার বার্তা দিয়েছে বিজেপির একাংশ। শুক্রবার শিলিগুড়ির হিলকাট রোডে দলীয় কার্যালয়ে সাংবাদিক বৈঠক করে দার্জিলিং জেলা তৃণমূলের সভাপতি রঞ্জন সরকার বলেন, “গোর্খাল্যান্ড আন্দোলনকে জিইয়ে রেখে পাহাড়ের বাসিন্দাকে বিভ্রান্ত করেছে বিজেপি। কেন্দ্রশাসিত অঞ্চল করে বাংলাকে ভাগ করার চেষ্টা করছে তারা। তবে মমতা বন্দোপাধ্যায় যতদিন আছেন, রাজ্যে ততদিন বিজেপির এই চক্রান্ত সফল হবে না”।

    Loading videos...

    তিনি আরও বলেন, ২০০৯ সাল থেকে পাহাড়ের মানুষকে বিভ্রান্ত করে ক্ষমতা দখল করে রেখেছে। ২০০৯ সাল থেকে এখন পর্যন্ত কেন পাহাড়ের উন্নয়ন হল না, কেন পাহাড়বাসীর জন্য কেন্দ্র থেকে টাকা আনতে পারল না। কারণ তারা মানুষের উন্নয়ন করতে চায় না। মমতা বন্দোপাধ্যায়ের সরকার পাহাড়ের উন্নয়ন করেছে। বিজেপি নেতৃত্ব আবার উস্কে দিয়ে আগুন লাগিয়ে মানুষের রায় নিয়ে সর্বোচ্চ আসন নিয়ে জিতে আসা সরকারকে চাপে ফেলতে চাইছে। তাই রাজ্যর প্রতিটি মানুষকে কেন্দ্রের সরকারের এই জঘন্য চক্রান্তের বিরুদ্ধে এগিয়ে আসা উচিত”।

    বিজেপির পাল্টা অভিযোগ

    [সায়ন্তন বসু]
    - Advertisement -

    এ দিনই শিলিগুড়ির জয়মণি ভবনে দলীয় কার্যালয়ে এক সাংবাদিক বৈঠক করে বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসু বলেন, “তৃণমূল পশ্চিমবঙ্গকে পশ্চিম বাংলাদেশ বানাতে চাইছে, স্বাধীন রাষ্ট বানাতে চাইছে”।

    তাঁর অভিযোগ, “উত্তরবঙ্গের হাজার হাজার বিজেপি কর্মী ঘড় ছাড়া, গ্রাম ছাড়া তৃণমূলের অত্যাচারে। তাই জন বারলা বলেছেন, উত্তরবঙ্গ বঞ্চিত। আলাদা রাজ্যের দাবি তিনি করেননি, সমস্তটাই ভুল তথ্য”।

    তবে নিউজ ১৮ বাংলার প্রতিবেদনে বলা হয়েছে, বিধানসভা ভোটে পর্যুদস্ত হওয়ার পর এ বার গোটা উত্তরবঙ্গকেই পৃথক রাজ্য হিসেবে ঘোষণা করার দাবি জানিয়েছেন বিজেপি সাংসদ জন বার্লা। আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ জানিয়েছেন, সংসদের অধিবেশন খুললেই এই দাবিতে সরব হবেন তিনি। আর এই বিষয়টি নিয়েই সরব হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে তৃণমূলের তাবড় নেতারা।

    আরও পড়তে পারেন: উত্তরবঙ্গ মেডিক্যাল থেকে পালিয়ে গেলেন মিউকরমাইকোসিসে আক্রান্ত এক রোগী

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

    - Advertisement -

    আপডেট খবর