এসএসসি অনশনকারীদের পাশে সুবোধ সরকার, সোশ্যাল মিডিয়ায় জোর সওয়াল-জবাব

0
Subodh Sarkar
সুবোধ সরকার। ছবি: ফেসবুক থেকে

ওয়েবডেস্ক: কলকাতার মেয়ো রোডে এসএসসি চাকরিপ্রার্থীদের অনশন মঙ্গলবার ২৭ দিন অতিক্রান্ত। এখনও পর্যন্ত সরকারি ভাবে মৌখিক আশ্বাস দেওয়া ছাড়া আর কোনো ইতিবাচক পদক্ষেপ নেওয়া হয়নি বলে দাবি করে আন্দোলন জারি রেখেছেন অনশনকারীরা। এরই মাঝে তাঁদের পাশে দাঁড়িয়ে কবি সুবোধ সরকারের ফেসবুক পোস্ট ঘিরে দ্বিধাবিভক্ত সোশ্যাল মিডিয়া।

সুবোধবাবু ফেসবুকের একটি পোস্টে লিখেছেন, “মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আমার সনির্বন্ধ অনুরোধ আপনি একটু দেখুন। ছেলেমেয়েগুলো এতদিন না খেয়ে রাস্তায় পড়ে আছে। আপনি বহু গভীর সমস্যার সমাধান করেছেন। কাঁধে ঋণের পাহাড় নিয়ে রাজ্যকে এগিয়ে নিয়ে চলেছেন। আপনি ওদের দিকে তাকালে, কালকেই আমরা একটা সুন্দর সকাল পেতে পারি”।

প্রায় তিন সপ্তাহে পৌঁছানোর পর অনশন নিয়ে সুবোধবাবুকে সরব হতে দেখে তির্যক মন্তব্য করছেন নেটিজেনরা। যদিও তাঁর অনুগামী এবং অনুরাগীরা অনশনকারীদের হয়ে মুখ্যমন্ত্রীর কাছে বার্তা পৌঁছে দেওয়ার জন্য ধন্যবাদও জানিয়েছেন, কিন্তু কেউ কেউ তাঁকে সরকারি-পন্থী হিসাবে চিহ্নিত করে অশ্লীল শব্দ প্রয়োগও করতেও পিছপা হননি।

কে কী বলছেন, দেখে নিতে পারেন নীচের পোস্টে-

উল্লেখ্য, ইতিমধ্যে আন্দোলনকারীদের পাশে দাঁড়িয়েছেন রাজ্যের বিশিষ্টরা। তাঁদের সঙ্গে দেখা করে অনশনকারীদের দাবির প্রতি সমর্থন জানিয়েছেন কবি মন্দাক্রান্তা সেন, নাট্যব্যক্তিত্ব রুদ্রপ্রসাদ সেনগুপ্ত, শিক্ষাবিদ মীরাতুন নাহার, সমাজকর্মী সুজাত ভদ্র, মানবাধিকার কর্মী বিনায়ক সেন, শিল্পী সমীর আইচ, অভিনেত্রী পাপিয়া অধিকারী, পরিচালক তরুণ মজুমদার, শিল্পী ওয়াসিম কাপুর-সহ অনেকেই। বিভিন্ন বিরোধী রাজনৈতিক দলের তরফেও অনশনস্থলে প্রতিনিধিরা গিয়েছেন।

এসএসসি অনশনের যাবতীয় খবর পড়ুন এখানে ক্লিক করে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.