ফাইট করছেন ‘ক্ষিদ্দা’, আগের থেকে অনেকটাই ভালো আছেন সৌমিত্র চট্টোপাধ্যায়

0
soumitra chatterjee


খবরঅনলাইন ডেস্ক: অসম্ভত ফাইট করছেন ‘ক্ষিদ্দা।’ তার ফলও পাওয়া যাচ্ছে। এখনও পুরোপুরি সংকটমুক্ত না হলেও আগের থেকে অনেকটাই ভালো আছেন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee)।

বুধবার সন্ধ্যায় সৌমিত্রবাবু করোনামুক্ত হন। তার ফলে তাঁকে কোভিডের (Covid 19) জন্য নির্দিষ্ট আইসিইউ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। মিউজিক থেরাপি দেওয়া হচ্ছে তাঁকে। এতে তিনি ভালো সাড়াও দিচ্ছেন।

শুক্রবার সকালে সৌমিত্রবাবুর মেডিক্যাল বোর্ডের তরফে বুলেটিন প্রকাশ করা হয়। সেখানে জানানো হয় যে গত ৪০ ঘণ্টায় আর জ্বর আসেনি সৌমিত্রবাবুর। লিভার, কিডনি, হার্ট সব স্বাভাবিক অবস্থায় রয়েছে। তাঁর অক্সিজেনের স্যাচুরেশন ৯৬ শতাংশের বেশি রয়েছে। মাত্র ৪০ শতাংশ অক্সিজেন সাপোর্ট তাঁকে দিতে হচ্ছে বর্তমানে। তাঁর সোডিয়াম ও পটাসিয়ামের মাত্রাও স্বাভাবিক হয়েছে।

রাতে ভালো ঘুম হয়েছে অভিনেতার। একটু একটু করে কথাও বলতে পারছেন তিনি। এমনকি তাঁকে কিছু বলা হলে তাতে সাড়াও দিচ্ছেন। শুক্রবার তাঁর আরও বেশ কিছু পরীক্ষা-নীরিক্ষা করা হবে। আগামী ২-৩ দিনে তাঁর শারীরিক অবস্থার আরও কিছুটা উন্নতি হবে বলে আশা করছেন চিকিত্‍‌সকরা।

ক্যান্সারের পাশাপাশি প্রেশার-সুগার-সিওপিডির মতো কো-মর্বিডিটির কারণে সৌমিত্রবাবুকে নিয়ে চিন্তা অনেক বেশি ছিল। তবে আশার কথা, প্রস্টেট ক্যান্সারের সূচক যে পিএসএ (প্রস্টেট স্পেসিফিক অ্যান্টিজেন), সংক্রমণের কারণে রক্তে তার মাত্রা মাঝে বেড়ে গেলেও এখন ফের তা কমে আসছে দ্রুত গতিতে।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

দেশে সক্রিয় কোভিডরোগী নেমে এল ৮ লক্ষে, সংক্রমণের হারও নামল ৮ শতাংশের নীচে

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন