তৃণমূলের প্রধানকে অনাস্থায় হারিয়ে জয়নগরে নতুন প্রধান হিসাবে দায়িত্ব নিলেন দলেরই সদস্য

0

উজ্জ্বল বন্দোপাধ্যায়, জয়নগর: তৃণমূলের প্রধানকে অনাস্থায় হারানোর পরে বৃহস্পতিবার নতুন প্রধান হিসাবে দায়িত্ব ভারগ্রহণ করলেন তৃণমূল সদস্য সাহানারা মোল্লা।

তৃণমূল পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে প্রধানের বিরুদ্ধে অনাস্থা এনেছিল তৃণমূলই। ঘটনাটি জয়নগর বিধানসভার জয়নগর-২ ব্লকের ফুটিগোদা গ্রাম পঞ্চায়েতের। প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা গেল, ২০১৮ সালের পঞ্চায়েত নির্বাচনে ১৬ আসন বিশিষ্ট এই পঞ্চায়েতে বিজেপি ৫টি, সিপিএম ২টি, নির্দল ২টি ও তৃণমূল ৭টি আসন পায়। প্রধান সংরক্ষিত আসনে তৃণমূলের পক্ষ থেকে সাহানারা মোল্লাকে প্রধান হিসাবে ঠিক করে বিধায়কের নেতৃত্বে তৃণমূলের দলীয় সংগঠকেরা। কিন্তু সে সময় প্রধান নির্বাচনের ভোটাভুটিতে তৃণমূলের শেখ সমীর আলি বিজেপি, সিপিএম ও নির্দলকে সঙ্গে নিয়ে ভোটাভুটিতে বিজয়ী হয়ে প্রধান নির্বাচিত হন। এবং উপপ্রধান হন সিপিএমের সুব্রত মণ্ডল।

এর পরে এলাকায় দীর্ঘ তিন বছরে মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের ধারাকে আটকে দেওয়া, উন্নয়নে এলাকা পিছিয়ে পড়া,দুর্নীতি-সহ একাধিক কারণ দেখিয়ে গত মাসের ২৪ ডিসেম্বর তৃণমূল প্রধানের বিরুদ্ধে অনাস্থা এনেছিল তৃণমূল-ই। সে দিন পঞ্চায়েত ভবনে জয়নগর-১ বিডিও, জয়নগর-২ যুগ্ম বিডিও এবং বারুইপুর মহকুমা ডেপুটি ম্যাজিস্ট্রেটের সামনে ভোটাভুটিতে ১২-০ ভোটে জয়ী হয়েছিল সাহানারা মোল্লার নেতৃত্বে তৃণমূল-সহ বিরোধীরা।

এ দিন নতুন প্রধান হিসাবে সাহানারা মোল্লা দায়িত্ব নিয়েই এই ভয়াবহ করোনা পরিস্থিতিতে এলাকার মানুষকে সচেতন করার পাশাপাশি মাস্ক বিতরণ কর্মসূচি পালন করেন। তিনি বলেন, সামনে হাতে মাত্র দেড় বছর আছে পঞ্চায়েত নির্বাচনের। তাঁর আগেই এই অল্প সময়ের মধ্যে পিছিয়ে পড়া ফুটিগোদা গ্রাম পঞ্চায়েত এলাকার মানুষের জন্য পড়ে থাকা কাজগুলো শেষ করতে হবে।

উল্লেখ্য, উপপ্রধান হিসাবে আবারও দায়িত্ব নিলেন সিপিএমের সুব্রত মণ্ডল।

আরও পড়তে পারেন:

কলকাতায় আরও একটি নতুন শাখা খুলল বন্ধন ব্যাঙ্ক

পঞ্জাবে প্রধানমন্ত্রী মোদীর নিরাপত্তায় গাফিলতি! গুরুত্বপূর্ণ এবং কঠোর সিদ্ধান্ত নিচ্ছে স্বরাষ্ট্রমন্ত্রক

প্যাংগং হ্রদে জায়গা দখল করে সেতু নির্মাণ! চিনকে কড়া বার্তা ভারতের

শুক্রবার ক্যানসার হাসপাতালের ভার্চুয়াল উদ্বোধনে মোদী-মমতা

‘শুনলাম আমার না কি কোভিড হয়েছে’, জল্পনায় মুখ খুললেন মমতা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন