টানা বৃষ্টিতে ৩০০ বছরের প্রাচীন জমিদার বাড়ি ভেঙে পড়ল জয়নগরে

0

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, জয়নগর: টানা বৃষ্টির জেরে ৩০০ বছরের প্রাচীন জয়নগর-মজিলপুরে সাদা দত্ত বাড়ির একাংশ ভেঙে পড়ল।

জয়নগর-মজিলপুরের ৩০০ বছরের পুরনো সাদা দত্তবাড়ির দোতলার এক অংশটি ভেঙে পড়েছে। ঘটনাটি ঘটেছে বুধবার বিকেলে পুরসভার ২ নম্বর ওয়ার্ড এলাকায়। খবর পেয়েই ঘটনাস্থলে যান প্রাক্তন পুরপ্রশাসক সুজিত সরখেল ও প্রাক্তন পুরপিতা মনুজেন্দ্রনাথ ব্রহ্মচারী। পরে জয়নগর থানার পুলিশ এবং বর্তমান পুরপ্রশাসক সুকুমার হালদার এলাকায় যান। তাঁরা পরিস্থিতি খতিয়ে দেখেন।

পুরপ্রশাসক সুকুমার হালদার বলেন, “ইঞ্জিনিয়ারদের সঙ্গে কথা বলেছি এই ব্যাপারে। এলাকার লোকজনদের আবেদন করতে বলেছি যাতে পুরোপুরি ভেঙে দেওয়া যায়। তার পর সেচ দফতরের সঙ্গে কথা বলা হবে”।

জমিদার ফণীন্দ্রনারায়ণ দত্তের বাড়িটি সাদা দত্তের বাড়ি বলে এলাকায় পরিচিত। কয়েক দিনের টানা বৃষ্টির জেরে এই ভগ্নপ্রায় তিনতলা বাড়ির দোতলার বারান্দার অংশ আচমকা ভেঙে নীচে পড়ে যায়। চারদিকে ইটের স্তূপ জমে যায়।

এই বাড়ির ভাড়াটিয়া ৮০ বছরের প্রবীণ কানাই দাস ও তাঁর স্ত্রী সুভ্রদা দাস বলেন, “৪৮ বছর ধরে এই বাড়িতে রয়েছি আমরা। এ দিন ঘরে শুয়ে ছিলাম আমরা। আচমকা প্রতিবেশীদের চিৎকারের আওয়াজে ঘুম ভেঙে যায়। সঙ্গে সঙ্গে বাইরে বেরিয়ে আসি। ঘরের ছাউনি থেকে অনেকদিন ধরেই জল পড়ছিল। এ দিন সকাল থেকেই তিনতলা থেকে ইট খসে পড়ছিল। কিন্তু দোতলার অংশও ভেঙে পড়বে ভাবিনি। বাইরে থেকে দেখে মনে হচ্ছিল বাড়ি কাত হয়ে পড়েছে। এখন কী হবে জানি না”।

বৃহস্পতিবার পুরসভার ইঞ্জিনিয়াররা ভাঙা বাড়ির অংশ সরেজমিনে পরিদর্শন করেন। এ ব্যাপারে বাড়িটির মালিকদের সঙ্গে কথা বলা হবে বলে পুরসভা সূত্রে জানা গিয়েছে।

আজকের আরও কিছু কিছু উল্লেখযোগ্য খবর পড়তে পারেন:

‘৫০ হাজারের বেশি ভোটে জিতবেন মমতা বন্দ্যোপাধ্যায়’, বিস্ফোরক মন্তব্য জয় বন্দ্যোপাধ্যায়ের

উত্তর ভারত থেকে বর্ষার বিদায়যাত্রা শুরু ৬ অক্টোবর, অত্যন্ত দ্রুতগতিতে বাকি পথ অতিক্রম করার আশা

বড়োসড়ো ধাক্কা! কংগ্রেসে থাকছেন না পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংহ

এত বছর বাদে দ্বিতীয় বিশ্বযুদ্ধে ব্যবহৃত বোমা বিস্ফোরণ, মণিপুরে হত ২

বড়োসড়ো ধাক্কা! কংগ্রেসে থাকছেন না পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংহ

দিল্লির আদালতে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে হাজিরা দিলেন রুজিরা বন্দ্যোপাধ্যায়

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন