রোমহর্ষক কাণ্ড! সুন্দরবনে বাঘের মুখ থেকে জীবিত অবস্থায় উদ্ধার যুবক

0

জঙ্গল থেকে বেরিয়ে শিকারকে মুখে করে তুলে জঙ্গলে নিয়ে যাওয়ার চেষ্টা করে বাঘ। সেই সময় কাজ করল উপস্থিত বুদ্ধি।

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, সুন্দরবন: বাঘের মুখ থেকে বেঁচে ফিরলেন এক যুবক। সুন্দরবনে জঙ্গলের ধারে চিংড়ি ধরতে গিয়ে বাঘের মুখে পড়েছিলেন ওই যুবক।

ঘটনায় প্রকাশ, জঙ্গল থেকে বেরিয়ে শিকারকে মুখে করে তুলে জঙ্গলে নিয়ে যাওয়ার চেষ্টা করে বাঘ। তবে ভাইয়ের উপস্থিত বুদ্ধির জোরে এ যাত্রায় বাঘের মুখ থেকে জীবিত অবস্থায় উদ্ধার করা সম্ভব হয়েছে দাদাকে। বাঘের আক্রমণে আহত ওই মৎস্যজীবী যুবকের নাম গৌর মিস্ত্রি। বাড়ি সুন্দরবনের গোসাবা থানার সাতজেলিয়া গ্রাম পঞ্চায়েতের এমিলিবাড়ি এলাকায়।

স্থানীয় ও বন দফতর সূত্রে জানা গেছে, শনিবার সকালে গৌর, নিতাই ও হরেকৃষ্ণ মিস্ত্রি নামের তিন যুবক এমিলিবাড়ি গ্রাম থেকে ঠিক উল্টো দিকে ঝিলার জঙ্গলের ধারে যায় চিংড়ি মাছ ধরতেন। এঁরা তিন জনেই সম্পর্কে জ্যাঠতুতো-খুড়তুতো ভাই। এঁদের মধ্যে নিমাই নামের এক যুবক কলেজে পড়ুয়া। এর আগে কোনো দিনই এঁরা জঙ্গলের ধারে মাছ ধরতে যাননি। এমনকী কোনো দিন জঙ্গলের ধারে বাঘও দেখেননি।

জঙ্গলের ধারে নাইলনের জাল ঘেরা দেখেই ওই জঙ্গলের ধারে নদী চরে মাছ ধরছিলেন তাঁরা। কিন্তু একটি বাঘ আগে থেকেই জঙ্গলের ফেন্সিংয়ের বাইরে বেরিয়ে এসেছিল। আর সুযোগ বুঝে আচমকাই গৌর মিস্ত্রির উপর আক্রমণ করে। নৌকা থেকে গৌর নদীতে ঝাঁপ দেন। তাঁর সঙ্গী ভাইরা থমকে যান। বাঘ নদীতে নেমে থাবা মেরে শিকারকে মুখে তুলে নেওয়ার চেষ্টা করে ।

সেই সময় ভাই নিমাই মাছ ধরার জাল ছুড়ে দেন বাঘের গায়ে ‌। সেই জালে জড়িয়ে যায় বাঘ। তখন সে শিকার ফেলে রেখে পালায়। বাঘের থাবার আক্রমণে গৌরের মাথা, ঘাড় ও পিঠে নখের দাগ বসে কেটে যায়। তৈরি হয় গভীর ক্ষত। কিন্তু সঙ্গী ভাইদের সহযোগিতায় কোনো রকমে রক্ষা পান ওই মৎস্যজীবী যুবক।

এর পর তাঁকে নিয়ে আসা হয় গোসবা গ্রামীণ হাসপাতালে। শরীরে বেশকিছু সেলাই পড়েছে। আপাতত অবস্থা স্থিতিশীল। ভাইদের উপস্থিত বুদ্ধিতে সাক্ষাৎ মৃত্যুর মুখ থেকে এ যাত্রায় বেঁচে ফিরলেন দাদা।

আরও পড়তে পারেন

উপনির্বাচনের প্রচারে রাশ টানতে কমিশনকে আবেদন মমতা বন্দ্যোপাধ্যায়ের

ঠিকানা জিজ্ঞাসা করতেই মূর্ছা গেল নাবালিকা, স্থানীয়দের উদ্যোগে বাড়ি ফেরাল পুলিশ

ধীরে হলেও কমছে শিশুমৃত্যু, এআরআই-এ আশার আলো

গোয়ায় বাড়ছে তৃণমূল! যোগ দিলেন জাতীয় স্তরের ২ প্রাক্তন খেলোয়াড়

পদ ছেড়েছেন, কংগ্রেসে থাকবেন তো নভজ্যোৎ সিংহ সিধু? জবাব টুইট-বার্তায়

কে জিতবেন বড়ো কথা নয়, ভবানীপুরে ‘জটিলতা’ দেখছেন কংগ্রেস সাংসদ প্রদীপ ভট্টাচার্য

১০ মাসের শিশুকে নির্মম অত্যাচার! হাড়হিম করা সিসিটিভি ফুটেজের সূত্র ধরে গ্রেফতার পরিচারিকা

ডিভিসির জল ছাড়া নিয়ে চাপানউতোর, ক্ষতিপূরণ চাইতে পারে রাজ্য

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন