ক’দিন চলেই ‘মা ক্যান্টিন’ বন্ধ জয়নগর মজিলপুর পুরসভায়

0

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, জয়নগর: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের প্রকল্পের মধ্যে অন্যতম একটি প্রকল্প হল মা ক্যান্টিন। কয়েকমাস আগে ঘটা করে জয়নগর মজিলপুর পুর এলাকায় চালু করা হয়েছিল এই প্রকল্পটি। সেটাই বন্ধ হয়ে যাওয়ায় সমস্যায় পড়েছেন গরিব মানুষ।

গত ১৭ আগস্ট তৎকালীন পুরপ্রশাসক কংগ্রেসের সুজিত সরখেলকে সরিয়ে তৃণমূলের সুকুমার হালদারকে নিয়োগ করা হয় ওই পদে। আর ওই দিন থেকে এই পুরসভায় আনুষ্ঠানিক ভাবে গরিব মানুষদের জন্য মা ক্যান্টিন চালু হয়। মাত্র ৫ টাকার বিনিময়ে দুপুরের খাবার হিসাবে ডিম, ভাতের ব্যবস্থা চালু করা হয়।

প্রথম দিকে এই ক্যান্টিন চালু থাকলেও পুজোর আগে থেকে এই ক্যান্টিনটি বন্ধ করে দেওয়া হয়। একটি নোটিশের মাধ্যমে পুরসভার পক্ষ থেকে জানানো হয়, কালীপুজোর পর থেকে আবার এই ক্যান্টি টি চালু হবে। কিন্তু এখনও পর্যন্ত সেটা চালু না হওয়ায় সমস্যায় পড়েছেন এলাকার গরিব মানুষে।

এলাকার কয়েকজন ভ্যান চালক বলেন, “এটা চালু হওয়ায় আমাদের খুব ভালো হয়েছিল। কিন্তু পুজোর আগে থেকে এটা বন্ধ করে দেওয়া হল কেন জানি না। তবে তাড়াতাড়ি আবার চালু হলে আমরা খুশি হব”।

এ ব্যাপারে পুরসভার প্রাক্তন চেয়ারম্যান তথা বর্তমান কো-অডিনেটর সুজিত সরখেল বলেন, “আমার হাত দিয়ে মুখ্যমন্ত্রীর এই প্রকল্পের সব রকম আয়োজন করা হয়। আমি টেন্ডারের মাধ্যমে পুর এলাকার একটি স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের হাতে এই দায়িত্বটা তুলে দিই।কিন্তু এই প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধনের দিনই আচমকা আমাকে পুরপ্রশাসক পদ থেকে সরিয়ে তৃণমূলের দলীয় এক নেতাকে এই পদে বসিয়ে দেওয়া হয়। আর এখন তাদের পক্ষ থেকে এই প্রকল্প বন্ধ করে দেওয়া হয়েছে বিনা কারণে। এলাকার গরিব মানুষের জন্য এই প্রকল্প দ্রুত চালু করা হোক”।

এ ব্যাপারে পুরসভার বর্তমান প্রশাসক মণ্ডলীর চেয়ারপার্সন সুকুমার হালদার বলেন, “মা ক্যান্টিনে খাদ্য পরিবেশক হিসাবে যে মহিলা গোষ্ঠী ছিল তারা আর এই প্রকল্পে থাকতে না চাওয়ায় বর্তমানে এই ক্যান্টিনটি বন্ধ আছে। তবে কয়েক দিন আগে বোর্ড মিটিংয়ে আমরা সিদ্ধান্ত নিয়েছি দ্বিতীয় কোনো স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের হাত দিয়ে খুব শীঘ্রই আবার মা ক্যান্টিন চালু করে দেওয়া হবে জয়নগর মজিলপুর পুরসভায়”।

আজকের আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়ুন এখানে:

পেট্রোল-ডিজেলের পর গ্যাস সিলিন্ডারে বড়োসড়ো স্বস্তি দিতে চলেছে মোদী সরকার, ডিসেম্বর থেকে কমতে পারে দাম

স্বস্তির শ্বাস পুলিশের! স্থগিত কৃষকদের সংসদ অভিযান

পি চিদম্বরম ও তাঁর ছেলে কার্তিকে সমন জারি আদালতের

আরটি-পিসিআর টেস্টের দরকার নেই, সবরীমালায় ঢুকতে পারবে শিশুরা

পুরভোটের আগে ধাক্কা বামশিবিরে, টিকিট না পেয়ে তৃণমূলে যোগ দিলেন বিদায়ী কাউন্সিলর

নৃশংস কাণ্ড! ত্রিপুরায় দুই মেয়ে, পুলিশ অফিসার-সহ ৫ জনকে কুপিয়ে খুন, গ্রেফতার রাজমিস্ত্রি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন