barge capsized
ডুবে যাচ্ছে বাংলাদেশি জাহাজ।

খবর অনলাইন ডেস্ক: কলকাতা পোর্ট ট্রাস্টের ভেসেলের সঙ্গে ধাক্কা লেগে ডুবে গেল বাংলাদেশি পণ্যবাহী জাহাজ। দুর্ঘটনাটি ঘটে বৃহস্পতিবার দক্ষিণ চব্বিশ পরগনার মহেশতলার উলুডাঙার কাছে মাঝগঙ্গায়।

জানা গিয়েছে, বজবজ থেকে ফ্লাই অ্যাশ বোঝাই করে বরিশালের দিকে যাচ্ছিল বাংলাদেশের জাহাজটি (Bangladeshi barge)। গঙ্গায় (Ganges) সেই সময়ে ভাটা চলছিল। ফলে নদীর যে অংশে জলের প্রয়োজনীয় গভীরতা ছিল, সেখান দিয়েই যাচ্ছিল এমভি মমতাময় মা।

একই পথ ধরে বার্জের পিছনে আসছিল পোর্ট ট্রাস্টের (Kolkata Port Trust) একটি ভেসেল। উলুডাঙার কাছে সেই ভেসেল বাংলাদেশের জাহাজটিকে ওভারটেক করার চেষ্টা করে। আর সেটা করতে গিয়ে বিপত্তি ঘটে। বাংলাদেশি জাহাজকে ধাক্কা মেরে বসে ওই ভেসেল। জাহাজটি ডুবতে বসে। আর ভেসেলটি হলদিয়ার উদ্দেশে চলে যায়।

খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে যায় মহেশতলা (Maheshtala) থানার পুলিশ এবং বিপর্যয় মোকাবিলা বাহিনীর কর্মীরা। জাহাজের ১৩ জন কর্মীকে উদ্ধার করা হয়, তবে জাহাজটিকে তোলা সম্ভব হয়নি। কিছুক্ষণ পর বান এসে পুরোপুরি ডুবিয়ে দেয় এমভি মমতাময় মা-কে।

আরও পড়ুন: ভারতে করোনাভাইরাসের প্রথম শিকার, কর্নাটকের ৭৬ বছরের বৃদ্ধের মৃত্যু

ধাক্কায় জখম হন বাংলাদেশি বার্জের এক কর্মী। তাঁকে নিকটবর্তী স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। মাঝগঙ্গায় এই দুর্ঘটনা নিয়ে উঠছে নানা প্রশ্ন।

ছবি: রাজীব বসু

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন