পুকুরে স্নান করতে গিয়ে হাতের মুঠোয় লাখ টাকা, থানায় ফিরিয়ে সততার দৃষ্টান্ত তুলে ধরলেন জয়নগরের গৃহবধূ

0

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, জয়নগর: টাকা ছাড়া এই পৃথিবীতে না কি কিছু নেই! আর এই টাকার পিছনে মানুষের ইঁদুর দৌড় লেগে আছে। তবে আর এই সমাজে এমনও কিছু মানুষ আছে, যাদের কাছে টাকার চেয়েও সততাই বড়ো!

সে রকমই এক ঘটনার সাক্ষী থাকল জয়নগর। শনিবার রাতে জয়নগর থানার শ্রীপুর পঞ্চায়েতের উত্তরপাড়ার নিজ খালপাড়ের বাসিন্দা গরিব এক গৃহবধূ শ্যামলী মালি আচমকা একটি প্লাস্টিকের ব্যাগ হাতে, দু’জন সঙ্গীকে নিয়ে নিয়ে আচমকা জয়নগর থানায় এসে হাজির। কারণ হিসাবে জানা যায়, শনিবার দুপুরে ওই গৃহবধূর বউমা কাজল মালি বাড়ির পাশের পুকুরে স্নান করতে গিয়ে দেখেন, জলেতে অনেকগুলো ৫০০ টাকার নোট ভাসছে। প্রথমে হতচকিত হয়ে গেলেও পরে নিজেকে সামলে ভিজে অবস্থায় থাকা নোটগুলো জল থেকে তুলে বাড়িতে নিয়ে যান তিনি। এবং এক প্রতিবেশীকে নোটগুলো দেখান। সে দেখে বলে এগুলো সব আসল নোট।

এর পরে বউমা কাজল ভিজে নোটগুলো দেখায় শাশুড়িকে। আর তার পরেই তাঁরা ঠিক করেন, এই ভাবে পড়ে পাওয়া এত টাকা ঘরে রাখবেন না। সোজা চলে আসেন জয়নগর থানায় পুরো টাকাটা জমা করতে।

তাঁরা তখনও জানেন না, কত টাকা জল থেকে উদ্ধার করেছে। জয়নগর থানার এসআই দিগন্ত মণ্ডল ও তাঁর টিম পুরো জলে ভেজা টাকা গুনে দেখে এক লক্ষ টাকা আছে। তাঁরা তৎক্ষণাৎ সরকারি নিয়মানুযায়ী টাকাগুলো গুনে কাগজপত্র তৈরি করে ওই গৃহবধূকে সঙ্গে নিয়ে থানার নবনিযুক্ত আইসি রাকেশ চট্টোপাধ্যায়ের কাছে নিয়ে যানন। আইসি গৃহবধূর সততায় মুগ্ধ হয়ে তাঁকে পুস্পস্তবক দিয়ে সংবর্ধিত করেন। আর পুরো টাকাটা তুলে দেন আইসির হাতে। যাতে যার টাকা, সে উপযুক্ত তথ্যে দিয়ে থানা থেকে নিয়ে যেতে পারেন।

এই ঘটনায় আবারও প্রমাণ হল তো, এ রকমই সততা আঁকড়ে ধরে রয়েছেন এখনও অনেকেই। যাঁদের সৎ মানসিকতা আজও মানুষকে মানুষ ভাবতে শেখায়!

আরও পড়তে পারেন:

পিছু ছাড়ছে না কোভিড সংক্রান্ত জটিলতা, হাসপাতালে ভরতি সনিয়া গান্ধী

পানিহাটিতে দই-চিঁড়ের মেলায় মর্মান্তিক ঘটনা, মৃত ৩

রাষ্ট্রপতি নির্বাচনে কিছুটা এগিয়ে এনডিএ, ভিন্ন কৌশল বিরোধীদের, জানুন ভোটের সম্ভাব্য সমীকরণ

‘স্থায়ী’ মুখোমুখি যোগাযোগে বাতাসের মাধ্যমে ছড়াতে পারে মাঙ্কিপক্স, বলছে শীর্ষ স্বাস্থ্য সংস্থা

পুলওয়ামায় গুলির লড়াইয়ে নিকেশ ৩ জঙ্গি, উদ্ধার একে ৪৭-সহ আগ্নেয়াস্ত্র

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন