Connect with us

দঃ ২৪ পরগনা

ডায়মন্ড হারবারে বিজেপি নেতা শমীক ভট্টাচার্যের উপর হামলা

ডায়মন্ড হারবারে যাওয়ার পথে বড়োসড়ো হামলার শিকার বিজেপি নেতা!

Published

on

ডায়মন্ড হারবার: দুষ্কৃতী হামলার শিকার রাজ্য বিজেপির মুখপাত্র তথা দলের প্রাক্তন বিধায়ক শমীক ভট্টাচার্য (Samik Bhattacharya)। মঙ্গলবার দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবারে যাওয়ার পথে তিনি বড়োসড়ো হামলার শিকার হন বলে জানা গিয়েছে।

ঘটনায় প্রকাশ, ডায়মন্ড হারবার এবং ফলতার মাঝামাঝি সহদেবপুর এলাকায় এই হামলার ঘটনাটি ঘটে। শমীকের গাড়ি ভাঙচুর করে দুষ্কৃতীরা। কেড়ে নেওয়া হয় তাঁর মোবাইল, টাকা-পয়সা এবং অন্য়ান্য মূল্যবান সামগ্রী। এমনকী তাঁর ‘আঙুল কেটে নেওয়ার চেষ্টা’ করা হয় বলেও অভিযোগ উঠেছে। দুষ্কৃতী হামলার শিকার হয়ে স্থানীয় থানায় আশ্রয় নেন তিনি।

বিজেপির দাবি, বিনা প্ররোচনাতেই দলীয় নেতার উপর হামলা চালায় দুষ্কৃতীরা। লুঠপাটও চালানো হয়। এই ঘটনায় শমীক ছাড়াও আর বেশ কয়েকজন আহত হয়েছেন। পুলিশের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ তুলেছে বিজেপি।

Loading videos...

তাঁর উপর হামলা প্রসঙ্গে শমীক সংবাদ মাধ্যমের কাছে জানান, “কম পক্ষে শ’দেড়েক লোক তাঁর গাড়ি ঘিরে ধরে ভাঙচুর চালায়। গাড়ি ভাঙচুরের পর আমাদের মারধর করা হয়। লুঠপাট চালানো হয়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নামে গালিগালাজও করা হয়”।

দুষ্কৃতীদের কাছে লাঠি, রড, বাঁশ, ধারালো অস্ত্র ছিল বলে অভিযোগ করেন বিজেপি নেতা। অন্য দিকে বিজেপির অভিযোগ, ফলতা থানা হামলার অভিযোগ নিতে চায়নি। পুলিশ বলে, যেখানে ঘটনাটি ঘটেছে, সেটি ডায়মন্ড হারবার থানার মধ্যে পড়ে।

এই ঘটনার জন্য শাসক দল তৃণমূলের দিকেই আঙুল তুলেছে বিজেপি। তবে তৃণমূলের দাবি, জনরোষের মুখে পড়েছেন বিজেপি নেতা।

আরও পড়তে পারেন: টিটাগড়ে বিজেপি নেতা খুনে গ্রেফতার ২

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

দঃ ২৪ পরগনা

বজবজে সভা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের, বার্তা দিতে পারেন দলের ‘বেসুরো’দের

২১-এর লক্ষ্যে ময়দানে অভিষেক বন্দ্যোপাধ্যায়!

Published

on

অভিষেক বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

খবর অনলাইন ডেস্ক: নিজের কেন্দ্রেই ভোট প্রচারের প্রস্তুতি শুরু করে দিলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। রবিবার থেকেই তিনি জনসভা শুরু করতে চলেছেন।

২০২১ বিধানসভা ভোটকে (West Bengal Assembly elections 2021) সামনে রেখে এ দিন বজবজের মুচিশা হাইস্কুলের মাঠে জনসভা করবেন অভিষেক। দুপুর ২টোয় জনসভা শুরু হবে। কোভিড-১৯ মহামারির আবহে শারীরিক দূরত্ব বজায় রেখেই ওই জনসভা আয়োজিত হচ্ছে।

তৃণমূলের তারকা প্রচারক হিসেবে নিজের লোকসভা কেন্দ্রের অন্তর্গত সাতটি বিধানসভা থেকেই ভোটের প্রচার শুরু করছেন সাংসদ। পরে অন্যান্য জেলায় প্রচারে যাবেন তিনি।

Loading videos...

তৃণমূল সূত্রে খবর, গত কয়েক দিন ধরেই দল একাধিক পরিবর্তনের সাক্ষী হয়েছে। শুভেন্দু মন্ত্রিত্ব ছেড়েছেন, বিধায়ক মিহির গোস্বামী বিজেপিতে যোগ দিয়েছেন। দলের হয়ে নির্বাচনে লড়বেন না বলে জানিয়ে দিয়েছেন বিধায়ক শীলভদ্র দত্ত। আরও বেশ কয়েকজন বিধায়ক বেসুরে গাইছেন। এমন পরিস্থিতিতে গত ১০ বছরে তৃণমূলের কাজে খতিয়ান পাশাপাশি দলের মধ্যে ‘বেসুরো’ নেতাদের লক্ষ্য নিজের বক্তব্য রাখবেন অভিষেক।

এমনিতে রাজ্যের মন্ত্রিসভা থেকে শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) পদত্যাগ নিয়ে কিছুটা হলেও অস্বস্তি বেড়েছে তৃণমূলের। তার উপর দলেরই একাংশকে নিশানা করে তিনি যে ভাবে লাগাতার মন্তব্য করে চলেছেন, তাতে উৎসাহিত হয়েছে বিরোধী দল বিজেপি। এমন পরিস্থিতিতে অভিষেকের ময়দানে নেমে পড়ার ঘটনা অন্য মাত্রা যোগ করছে বলেই রাজনৈতিক মহলের অভিমত।

কয়েক দিন ধরেই রাজ্যের বিভিন্ন জায়গায় রাজনৈতিক প্রতীক ছাড়াই শুভেন্দুর নামে পোস্টার-ব্যানার নিয়ে ব্যাপক জলঘোলা হচ্ছে। কোথাও কোথাও আবার শুভেন্দুর পোস্টারের আশেপাশেই অভিষেকের নামেও পোস্টার পড়ছে। ফলে পুরো ঘটনা অন্যরকম তাৎপর্য বহন করছে। বিজেপির চ্যালেঞ্জ উপেক্ষা করে বাংলায় হ্যাট্রিকের লক্ষ্যে রাজ্যের শাসক দল কী ভাবে ঘুটি সাজায়, এখন সেটাই দেখার!

আরও পড়তে পারেন: ‘মুখ্যমন্ত্রী তাড়াননি, আমিও দল ছাড়িনি’, রামনগরের সভা থেকে শুভেন্দু অধিকারী

Continue Reading

দঃ ২৪ পরগনা

ক্যানিং থেকে বাসন্তী যাওয়ার ফেরিঘাটের রাস্তার বেহাল দশা, সেতুর দাবি নিত্যযাত্রীদের

কোনো সময় জল পেরিয়ে আবার কখনও পায়ে কাদা মেখে ফেরিতে উঠতে হয় যাত্রীদের।

Published

on

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, জয়নগর: বেহাল রাস্তায় নাজেহাল সাধারণ মানুষ। সুন্দরবনের ক্যানিং মহকুমার ক্যানিং থেকে বাসন্তী যাওয়ার মধ্যবর্তী ফেরিঘাটের রাস্তার বেহাল দশা।

ফেরিঘাটে যাওয়ার জন্য এখনও সেতু তৈরির দিকে তাকিয়ে আছেন নিত্যযাত্রীরা। ক্যানিং থেকে বাসন্তী যাওয়ার মধ্যবর্তীএই ফেরিঘাটের রাস্তার শোচনীয় অবস্থা। এবড়োখেবড়ো তো বটেই তাঁরপাশাপাশি জল সংলগ্ন হওয়ায় প্রায়শই জলকাদায় একাকার হয়ে পথচলার অযোগ্য হয়ে ওঠে। কিন্তু এই রাস্তাটিই ক্যানিং থেকে বাসন্তী যাওয়ার একমাত্র সংযোগকারী রুট। এই পথটির গুরুত্ব অনেকটাই বেশি স্থানীয়দের কাছে। প্রত্যেকদিন এই পথ দিয়ে অসংখ্য যাত্রী যাতায়াত করেন। নিজেদের গন্তব্যস্থলে যাওয়ার একমাত্র সহজ পথ হিসেবে ফেরিঘাটের জুড়ি মেলা ভার। কিন্তু প্রশাসনিক অবহেলায় রাস্তাটি জরাজীর্ণ অবস্থায় পরিণত হয়েছে।

পথ বাঁধানো তো দূরে থাক,পথকে সুন্দর রাখতে যে সমস্ত পদক্ষেপ সরকারি তরফে করা উচিত,সেখানেও রয়েছে বড় রকমের ফাঁক। নিত্যযাত্রীদের অভিযোগ, পথশ্রী প্রকল্পের অধীনে থাকা রাস্তাগুলো নির্মাণ-পুনর্নির্মাণের কাজ চলছে বহাল তবিয়তে। কিন্তু ফেরিঘাটে যাওয়ার এত গুরুত্বপূর্ণ রাস্তাটির দিকে নজর পড়ে না কোনো পক্ষের। কোনো সময় জল পেরিয়ে আবার কখনও পায়ে কাদা মেখে ফেরিতে উঠতে হয় যাত্রীদের।

Loading videos...

কোনো রকমে রাস্তাটি পার হওয়ার তাড়নায় ঠেলাঠেলিতে প্রায়শই বাকবিতণ্ডার মধ্যে জড়িয়ে পড়েন নিত্যযাত্রীরা। সব থেকে বেশি অসুবিধার সন্মুখীন হন যাতায়াতকারী মহিলারা। বাচ্চা কোলে নিয়ে ,মালপত্র বহন করে ফেরিতে উঠতে গিয়ে প্রায় সময় দূর্ঘটনার সম্মুখীন হতে হয়। এই সমস্যা থেকে রেহাই পেতে বহুবার প্রশাসনের দ্বারস্থ হয়েছেন সাধারণ নাগরিকরা। কিন্তু কোনো সমস্যার সুরাহা হয়নি। স্থানীয় বাসিন্দারা জানালেন, কয়েক বছর আগে যেমন ছিল বর্তমানে একই আছে। উল্টে যত দিন যাচ্ছে পরিস্থিতি আরও বেহাল হচ্ছে। আমরা চাই যত দ্রুত সম্ভব এই জেটি ঘাটটি বাঁধানো হোক, অথবা ফেরিঘাটে যাওয়ার জন্য সেতু নির্মাণ করা হোক।

এ ব্যাপারে ক্যানিং মহকুমা প্রশাসন সূত্রে জানা গেল, দ্রুত ওই রাস্তা সংস্কারের ব্যাপারে খোঁজ খবর নিয়ে পরবর্তী পদক্ষেপ করা হবে।

আরও পড়তে পারেন: বঙ্গবন্ধুর স্বপ্নপূরণের কাঙ্ক্ষিত লক্ষ্যের কাছাকাছি পৌঁছে গেছে বাংলাদেশ, বললেন নৌপরিবহন প্রতিমন্ত্রী

Continue Reading

দঃ ২৪ পরগনা

দক্ষিণ ২৪ পরগনার বিস্তীর্ণ এলাকায় কার্যত বন্‌ধের আকার নিল সাধারণ ধর্মঘট

দু’-একটি বিক্ষিপ্ত ঘটনা ছাড়া ধর্মঘটের প্রভাবে এলাকা ছিল শুনসান।

Published

on

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, জয়নগর: বৃহস্পতিবার কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলির ডাকে সাধারণ ধর্মঘট পুরোপুরি বন্‌ধের আকার নেয় দক্ষিণ ২৪ পরগনার বিস্তীর্ণ এলাকায়।

এ দিন সকালে জয়নগর ও কুলতলি থানা এলাকায় দু’-একটি বিক্ষিপ্ত ঘটনা ছাড়া ধর্মঘটের প্রভাবে এলাকা ছিল শুনসান। এ দিন সকাল থেকে দফায় দফায় শিয়ালদহ দক্ষিণ শাখার লক্ষ্মীকান্তপুর নামখানা লাইনের নামখানা, কুলপি, লক্ষ্মীকান্তপুর, জয়নগর মজিলপুর,বহড়ু, দক্ষিণ বারাশত, হোগলা, গোচরণ,বারুইপুর, মল্লিকপুর-সহ একাধিক স্টেশনে রেল লাইনে উপর দাঁড়িয়ে পড়েন ধর্মঘটীরা। আর তাঁর ফলে সকাল থেকে এই শাখায় একাধিক বার ট্রেন চলাচল বন্ধ হয়ে পড়ে। পরে রেল পুলিশ ও স্থানীয় পুলিশের হস্তক্ষেপে দফায় দফায় অবরোধ তোলা হয়। পরে বেলার দিক থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

অন্যদিকে, এ দিন সকালে দক্ষিণ বারাশতে টায়ার জ্বালিয়ে, পদ্মেরহাট, বহড়ু, জয়নগর ও কুলতলির বিভিন্ন জায়গায় মিছিল বেরোয়। বন্ধে জয়নগর, বহড়ু, দক্ষিণ বারাশতের বেশির ভাগ দোকানপাট বন্ধ ছিল এ দিন। বন্ধ ছিলো ব্যাঙ্ক-সহ একাধিক অফিস। জয়নগর-মজিলপুর পুরসভার সামনে ধর্মঘটীদের ব্যানার লাগানো ছিলো। তবে প্রতিটা অফিসে হাজিরা ছিল হাতে গোনা।

Loading videos...

সাধারণ মানুষের কাছ থেকে বিপুল সাড়া পেয়ে অভিভূত ধর্মঘটী সংগঠনগুলি। ধর্মঘটীদের পক্ষ থেকে বলা হয়, “সাধারণ মানুষ আমাদের পাশে আছে তাই আজকের সাধারণ ধর্মঘট পুরোপুরি সফল”।

জেলার রাজনৈতিক মহলের মতে, বিধানসভা ভোটের আগে বামফ্রন্ট এবং কংগ্রেস নিজেদের সংগঠনের মনোবল সাধারণ ধর্মঘটের মধ্যে দিয়ে যাচাই করে নিল।

আরও পড়তে পারেন: ধর্মঘট সফল, দাবি বামফ্রন্টের, নীতিগত ভাবে সমর্থন মমতার

Continue Reading
Advertisement
Advertisement
বিদেশ2 hours ago

ফ্রাইং প্যান দিয়ে বাবার বিড়াল মেরে গ্রেফতার ছেলে

দঃ ২৪ পরগনা3 hours ago

বজবজে সভা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের, বার্তা দিতে পারেন দলের ‘বেসুরো’দের

ভ্রমণ কথা3 hours ago

রূপসী বাংলার সন্ধানে ৩/ রোমান্টিক ঝিলিমিলির আশেপাশে

দেশ3 hours ago

এক ধাক্কায় নমুনা পরীক্ষা বাড়ল অনেকটাই, সংক্রমণ বাড়ল সামান্যই

দেশ4 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৪১৮১০, সুস্থ ৪২২৯৮

রবিবারের পড়া4 hours ago

রবিবারের পড়া: চলে গেলেন অলোকরঞ্জন, খুলে গেল বাংলা কবিতার বাহুডোর

দেশ4 hours ago

কোভিড-টিকার জরুরি ব্যবহারের অনুমতি চেয়ে দু’সপ্তাহের মধ্যে আবেদন জানাবে সেরাম

রাজ্য5 hours ago

মন্ত্রিত্ব ছাড়ার পর শুভেন্দু অধিকারীর প্রথম সভা

দেশ4 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৪১৮১০, সুস্থ ৪২২৯৮

দেশ3 days ago

ধর্মঘট সফল, দাবি বামফ্রন্টের, নীতিগত ভাবে সমর্থন মমতার

ফুটবল2 days ago

কৃষ্ণা-মনবীরের গোলে আইএসএলের প্রথম ডার্বিতে দুরন্ত জয় এটিকে মোহনবাগানের

রাজ্য2 days ago

মন্ত্রিত্ব ছেড়ে দিলেন শুভেন্দু অধিকারী

ফুটবল2 days ago

বুয়েনোস আইরেসের বিভিন্ন জায়গায় মারাদোনার ভক্তদের সঙ্গে পুলিশের খণ্ডযুদ্ধ

রাজ্য3 days ago

রাজ্যে সবার জন্য স্বাস্থ্যসাথী বিমা প্রকল্প, ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

জীবন যেমন2 days ago

শীতের শুরুতে রুক্ষ চুল! ৮টি ঘরোয়া টোটকা, মসৃণতা ফিরে আসবেই

Ali Zaker
বাংলাদেশ2 days ago

স্বাধীন বাংলা বেতারকেন্দ্রের শব্দসৈনিক বরেণ্য অভিনেতা আলী যাকের আর নেই

কেনাকাটা

কেনাকাটা2 days ago

৫০০ টাকার মধ্যে অত্যাধুনিক হেডফোন

খবর অনলাইন ডেস্ক: হেডফোন খারাপ হয়ে গেছে? সস্তায় নতুন ধরনের হেডফোন খুঁজছেন? হেডফোনের কয়েকটি অত্যাধুনিক কালেকশন রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন...

কেনাকাটা3 days ago

শীতের নতুন কিছু আইটেম, দাম নাগালের মধ্যে

খবর অনলাইন ডেস্ক: শীত এসে গিয়েছে। সোয়েটার জ্যাকেট কেনার দরকার। কিন্তু বাইরে বেরিয়ে কিনতে যাওয়া মানেই বাড়ি এসে এই ঠান্ডায়...

কেনাকাটা4 days ago

ঘর সাজানোর জন্য সস্তার নজরকাড়া আইটেম

খবর অনলাইন ডেস্ক: ঘরকে একঘেয়ে দেখতে অনেকেরই ভালো লাগে না। তাই আসবারপত্র ঘুরিয়ে ফিরে রেখে ঘরের ভোলবদলের চেষ্টা অনেকেই করেন।...

কেনাকাটা1 week ago

লিভিংরুমকে নতুন করে দেবে এই দ্রব্যগুলি

খবর অনলাইন ডেস্ক: ঘরের একঘেয়েমি কাটাতে ও সৌন্দর্য বাড়াতে ডিজাইনার আলোর জুড়ি মেলা ভার। অ্যামাজন থেকে তেমনই কয়েকটি হাল ফ্যাশনের...

কেনাকাটা2 weeks ago

কয়েকটি প্রয়োজনীয় জিনিস, দাম একদম নাগালের মধ্যে

খবর অনলাইন ডেস্ক: কাজের সময় হাতের কাছে এই জিনিসগুলি থাকলে অনেক খাটুনি কমে যায়। কাজও অনেক কম সময়ের মধ্যে করে...

কেনাকাটা3 weeks ago

দীপাবলি-ভাইফোঁটাতে উপহার কী দেবেন? দেখতে পারেন এই নতুন আইটেমগুলি

খবর অনলাইন ডেস্ক : সামনেই কালীপুজো, ভাইফোঁটা। প্রিয় জন বা ভাইবোনকে উপহার দিতে হবে। কিন্তু কী দেবেন তা ভেবে পাচ্ছেন...

কেনাকাটা1 month ago

দীপাবলিতে ঘর সাজাতে লাইট কিনবেন? রইল ১০টি নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: আসছে আলোর উৎসব। কালীপুজো। প্রত্যেকেই নিজের বাড়িকে সুন্দর করে সাজায় নানান রকমের আলো দিয়ে। চাহিদার কথা মাথায় রেখে...

কেনাকাটা2 months ago

মেয়েদের কুর্তার নতুন কালেকশন, দাম ২৯৯ থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক: পুজো উপলক্ষ্যে নতুন নতুন কুর্তির কালেকশন রয়েছে অ্যামাজনে। দাম মোটামুটি নাগালের মধ্যে। তেমনই কয়েকটি রইল এখানে। প্রতিবেদন...

কেনাকাটা2 months ago

‘এরশা’-র আরও ১০টি শাড়ি, পুজো কালেকশন

খবর অনলাইন ডেস্ক : সামনেই পুজো আর পুজোর জন্য নতুন নতুন শাড়ির সম্ভার নিয়ে হাজর রয়েছে এরশা। এরসার শাড়ি পাওয়া...

কেনাকাটা2 months ago

‘এরশা’-র পুজো কালেকশনের ১০টি সেরা শাড়ি

খবর অনলাইন ডেস্ক : পুজো কালেকশনে হ্যান্ডলুম শাড়ির সম্ভার রয়েছে ‘এরশা’-র। রইল তাদের বেশ কয়েকটি শাড়ির কালেকশন অ্যামাজন থেকে। প্রতিবেদন...

নজরে