ট্রাফিক নিয়ম থেকে করোনাবিধি, ‘পুলিশ দিবস’ উদ্‌যাপনে সচেতনতামূলক প্রচার

0

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, জয়নগর: বুধবার ‘পুলিশ দিবস’। সারা রাজ্যের মতোই বারুইপুর পুলিশ জেলার সব থানা এলাকায় পালন করা হল পুলিশ দিবসএই দিনটি।

এ দিন সকালে বারুইপুর  পুলিশ জেলার জয়নগর থানা ও জয়নগর সাব-ট্রাফিক গার্ডের উদ্যোগে জয়নগর থানার মোড় থেকে ট্রাফিক সচেতনতামূলক একটি পদযাত্রা এলাকা পরিভ্রমণ করে।

জয়নগর থানা থেকে শুরু করে মজিলপুর দত্ত বাজার, তালপুকুর মোড়, সিনেমাতলা, রথতলা ঘুরে এই পদযাত্রা জয়নগর থানায় এসে শেষ হয়।

ট্রাফিক আইন মেনে কী ভাবে গাড়ি চলাচল করা উচিত এবং কোভিড সময়কালে মাস্কের ব্যবহার, শারীরিক দূরত্ব বজায় রাখা-সহ এই ধরনের সচেতনতামূলক বার্তা সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়া হয়।

এ দিন এই পদযাত্রার অগ্রভাগে ছিলেন জয়নগর থানার এএসআই তুহিন মণ্ডল ও জয়নগর সাব-ট্রাফিক সার্জেন্ট সুভাষ পাল-সহ অন্যান্য পুলিশ ও সিভিক ভলেন্টিয়াররা।

একই ভাবে বকুলতলা, কুলতলি-সহ অন্যান্য থানা এলাকাতেও পালন করা হল এই বিশেষ দিনটি। পুলিশ সাধারণ মানুষের জন্য কী ভাবে সহায়তামূলক কাজ করে, তাও তুলে ধরা হলো এ দিনের এই পদযাত্রার মধ্যে দিয়ে।

প্রসঙ্গত, এ দিন পানাগড়ের একটি অনুষ্ঠানে ‘পুলিশ দিবস’ সম্পর্কে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আজকের দিনে পুলিশকর্মী এবং কোভিডযোদ্ধাদের স্যালুট জানাই। পুলিশ সারা দিন রোদে-জলে-ঝড়ে কাজ করে। তাঁদের পরিবার ছেড়ে কাজ করে যেতে হয়। আমরা কন্য়াশ্রী, মাটি দিবস পালন করে আসছি। …পুলিশ কর্মীদের ব্যঙ্গ করছেন যাঁরা তাঁদের শুভবুদ্ধির উদয় হোক। কাজ করতে গেলে ভুল হয়। গোটা বাহিনীর বদনাম করা উচিত নয়”।

খবর অনলাইন-এ আজকের আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়ুন এখানে:

উত্তরবঙ্গের উন্নয়নে ‘রুট ম্যাপ’ তৈরি করে বৈঠকে বসল বিজেপি

লক্ষ্মীর ভাণ্ডারের অ্যাকাউন্ট খোলার জন্য বাড়ছে ব্যাঙ্কের সময়সীমা, ঘোষণা মমতা বন্দ্যোপাধ্যায়ের

টিকাকেন্দ্রে হুড়োহুড়ি এড়াতে বাড়িতেই টিকার কুপন, সিদ্ধান্ত নবান্নের

তৃতীয় ঢেউয়ের কোনো ইঙ্গিত নেই, কেরলের বাইরে বাকি দেশে আক্রান্ত ১১,৭৬২

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন