উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, বারুইপুর: দীর্ঘ ২২ বছর তৃণমূলের দখলে বারুইপুর পুরসভা। এ বারের পুরভোটে বারুইপুর পুরসভাকে ১৭-০ করার ডাক দিলেন তৃণমূল নেতৃত্ব। এ বার বিরোধীদের একটাও আসন দিতে নারাজ তাঁরা।

বুধবার দলীয় সাংগঠনিক বৈঠকে এমনই বার্তা দিলেন দলের শীর্ষ নেতারা। এ দিন দুপুরে পুরভোট উপলক্ষে প্রার্থী ও এলাকার সাংগঠনিক নেতৃত্বকে নিয়ে বৈঠক হয়।

বৈঠক শেষে কো-অর্ডিনেটর ও তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, “বারুইপুরে অনেক উন্নয়ন হয়েছে। এখানের মানুষ সন্তুষ্ট। আর তাই জনগণের প্রতি তৃণমূল কংগ্রেসের প্রার্থীদের আরও বেশি দায়িত্ব বেড়েছে। সমস্ত প্রার্থীদের এলাকার মানুষের কাছে গিয়ে কেন্দ্রের জনবিরোধী নীতি এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের জনমুখী নীতির সঙ্গে পুরসভার উন্নয়নমূলক কাজ তুলে ধরতে হবে। ও দিকে কেন্দ্র এয়ার ইন্ডিয়া থেকে শুরু করে এলআইসি সবই বিক্রি করে দিচ্ছে। এখানে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে জনমুখী সরকার কন্যাশ্রী, রূপশ্রী, স্বাস্থ্যসাথী থেকে শুরু করে বিভিন্ন প্রকল্প চালু রেখেছে। আর সঙ্গে সঙ্গে এলাকার মানুষ স্থানীয় ভাবে উন্নয়ন পাচ্ছেন। তাই বারুইপুর পুরসভায় এ বার ১৭-০ তে জিততে চাই। আমরা মনে করছি একশো শতাংশ পরিবারের কাছে রাজ্য সরকারের উন্নয়ন পৌঁছেছে। সঙ্গে স্থানীয় ভাবে উন্নয়নের দেওয়া সম্ভব হয়েছে”।

তিনি আরও বলেন, “গত নির্বাচনে ভোট পাওয়া গেছে তার থেকে আরও বেশি ভোট আমাদের পেতে হবে। গতবার যাঁরা ভোট দিয়েছিলেন, তাঁদের কাছে যেমন যেতে হবে তেমনি অন্য দলে যাঁরা বিভ্রান্ত হয়ে চলে গিয়েছিলেন তাঁদেরও আমাদের দিকে নিয়ে আসতে হবে”।

বারুইপুরের এই সাংগঠনিক বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্য বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়, জেলা সভাপতি শুভাশিস চক্রবর্তী এবং বিধায়ক শওকত মোল্লা, পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শক্তি রায়চৌধুরী, গৌতমকুমার দাস প্রমূখ। এর আগে মঙ্গলবার গড়িয়ার জয়হিন্দ অডিটোরিয়ামে রাজপুর-সোনারপুর পুরসভার তৃনমূল কংগ্রেসের কর্মীদের নিয়ে কর্মিসভা অনুষ্ঠিত হয়। সেখানে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস, কুণাল ঘোষ,শওকাত মোল্লা-সহ আরও অনেকে। সেখানেও দলীয় কর্মীদের উদ্দেশে বার্তা দেন তাঁরা।

বৃহস্পতিবার জয়নগর-মজিলপুর পুরসভায় দলীয় কর্মীদের নিয়ে সভা করবেন জয়নগর টাউন হলে। অন্য দিকে বুধবার বিকালে বারুইপুরে তৃণমূলের এক প্রচার সভায় অংশ নেন সাংসদ ও অভিনেত্রী মিমি চক্রবর্তী।

আরও পড়তে পারেন:

প্রিয়ঙ্কা গান্ধীও তো ‘ইউপি-র ভাইয়া’, চন্নীর মন্তব্যে তীব্র কটাক্ষ কেজরিওয়ালের

২ মার্চ রাজ্যের বাকি ১০৮ পুরসভার ফল ঘোষণা, বিজ্ঞপ্তি কমিশনের

শেয়ার বাজারে অব্যাহত অস্থিরতা, তবে শুরুর দিনেই আঁচ এড়াল বেদান্ত ফ্যাশনস

প্রয়াত বাপি লাহিড়ী

প্রকাশ্যে এল ভারতের বৃহত্তম ব্যাঙ্ক জালিয়াতির ঘটনা, পাণ্ডাদের ধরতে লুকআউট নোটিস জারি সিবিআইয়ের

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন