বিদ্যুৎ দফতরের নামে ভুয়ো রসিদ দেখিয়ে গ্রাহকদের কাছ থেকে টাকা আদায়, জয়নগরে ধৃত ১

0

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, জয়নগর: বিদ্যুৎ বিলের বকেয়া টাকা কালেকশনের নামে ভুয়ো রসিদ দেখিয়ে প্রতারণা। গ্রাহকের টাকা আত্মসাৎ, নতুন মিটার দেওয়ার নামে গ্রাহকদের কাছ থেকে মোটা অংকের টাকা তুলে নেওয়া-সহ বিদ্যুৎ সংক্রান্ত বিভিন্ন অভিযোগের ভিত্তিতে সোমবার রাতে দক্ষিণ বারাসত এলাকা থেকে আলাউদ্দিন মন্ডলকে গ্রেফতার করে জয়নগর থানার পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেল, ধৃত আলাউদ্দিন মন্ডল গত চার বছর ধরে স্থানীয় বিদ্যুৎ দফতরে ঠিকাদারের অধীন অস্থায়ী কর্মী হিসাবে কাজ করতেন। মূলত গ্রামে গ্রামে গিয়ে নতুন মিটারের কাগজপত্র দেখা ও সংগ্রহের কাজ করতেন তিনি। বাড়ি বকুলতলা থানার বেলে দুর্গানগর পঞ্চায়েতের পূর্ব রঘুনাথপুরে। শশুরবাড়ি ময়দার চণ্ডীপুরের ঠিকানায় তিনি থাকতেন।

বেশ কিছু দিন ধরে বিদ্যুৎ দফতরের জয়নগর, দক্ষিণ বারাসত,জামতলা-সহ আশেপাশের বিভিন্ন বিদ্যুৎ গ্রাহক পরিষেবা কেন্দ্রে অভিযোগ আসে নতুন মিটার নিতে কিছু মানুষ টাকা নিচ্ছে। যেখানে সরকার থেকে বিপিএল গ্রাহকদের নতুন মিটারের জন্য কোনো টাকা নেওয়া হচ্ছে না। আর তার পরেই বিদ্যুৎ দফতরের সহকারি স্টেশন মাস্টারেরা খোঁজখবর শুরু করলে উঠে আসে নতুন এক তথ্য।

ইতিমধ্যে তিলপির সাইফুল্লা লস্কর বিদ্যুৎ দফতরে এসে বলেন, “আমার কাছ থেকে নতুন মিটার দেওয়ার নাম করে টাকা নিয়েছে আলাউদ্দিন মন্ডল। তা ছাড়া আমার বকেয়া বিলের টাকা পরিশোধের নামে টাকা নিয়ে একটা রসিদও দিয়ে গেছে। অথচ কোনো টাকা জমা পড়েনি”।

এর পরই দক্ষিণ বারাসত বিদ্যুৎ দফতরের সহকারি স্টেশন মাস্টারের অভিযোগের ভিত্তিতে জয়নগর থানার এসআই তুহিন ঘোষ দক্ষিণ বারাসত এলাকা থেকেই সোমবার রাতে গ্রেফতার করেন আলাউদ্দিনকে। পুলিশের প্রাথমিক অনুমান, এই কাজে আরও অনেক যুক্ত থাকতে পারে। ধৃতকে নিজেদের হেফাজতে নিয়ে তদন্তের কাজ এগিয়ে নিয়ে যেতে চায় পুলিশ।

ধৃতকে মঙ্গলবার জয়নগর থানা থেকে বারুইপুর মহকুমা আদালতে তোলা হলে বিচারক পাঁচ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন।

আরও পড়তে পারেন:

রাষ্ট্রপতি নির্বাচনের দৌড়ে যশবন্ত সিনহা, অভিনন্দন জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়

ভুয়ো ক্রিপ্টোকারেন্সি এক্সচেঞ্জ! ভারতীয় বিনিয়োগকারীদের গচ্চা হাজার কোটি টাকা, বলছে রিপোর্ট

রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী যশবন্ত সিনহা, সিদ্ধান্ত বিরোধী জোটের

১০ মিনিটেই শেষ! প্রাথমিক নিয়োগের তদন্তে সিবিআই নিয়ে ফের শুনানি বৃহস্পতিবার

‘আড়াই বছরে তৃতীয় বার সরকার ফেলে দেওয়ার ষড়যন্ত্র’, রাতে উদ্ধব ঠাকরের সঙ্গে বৈঠক শরদ পওয়ারের

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন