কংগ্রেসকে জোট বার্তা, মহেশতলা ও রাজপুর-সোনারপুর পুরসভার প্রার্থীতালিকা প্রকাশ করল সিপিএম

0

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, বারুইপুর: পুরভোটের দামামা বেজে গিয়েছে, এর মধ্যেই দক্ষিণ ২৪ পরগনা জেলা বামফ্রন্টের পক্ষ থেকে মহেশতলা ও রাজপুর-সোনারপুর পুরসভার প্রার্থীতালিকা প্রকাশ করা হল বৃহস্পতিবার।

এ দিন দুপুরে বারুইপুরের পদ্মপুকুরে জেলা সিপিএম-এর দলীয় কার্যালয়ে প্রার্থীতালিকা প্রকাশ করেন দলের জেলা সম্পাদক শমীক  লাহিড়ি। ছিলেন বাম নেতা সুজন চক্রবর্তী।

এই দু’টি পুরসভাতেই কংগ্রেসের সঙ্গে সম্ভাব্য জোট রফায় বেশ কিছু আসন ফাঁকা রেখেই প্রার্থীতালিকা প্রকাশ করা হয়েছে। শমীক লাহিড়ি বলেন, “কংগ্রেসের সঙ্গে আলোচনা চলছে, বিজেপি ও তৃণমূল বিরোধী সবাইকেই আমরা নিয়ে পুরোভোটে লড়ব”।

রাজপুর-সোনারপুর পুরসভার ৩৫টি ওয়ার্ডে ১০ জন মহিলা,৬ জন রেড ভলেন্টিয়ারকে প্রার্থী করা হয়েছে। ৬টি ওয়ার্ডে প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি।

অন্যদিকে মহেশতলা পুরসভার প্রার্থী তালিকায় ১০ জন রেড ভলেন্টিয়ার, ৯ জন মহিলা প্রার্থী আনা হয়েছে। ১০টি ওয়ার্ডে প্রার্থী ঘোষণা করা হয়নি। জেলা সম্পাদক বলেন, “নবীন-প্রবীণের মিশ্রণে এই প্রার্থী তালিকা তৈরি করা হয়েছে। জেলার বাকি পুরসভাগুলোতেও এই নিয়মে হবে। সৎ, কর্মঠ, ক্ষমতার জন্য নয়, শুধু মানুষের জন্য কাজ করতে পারবেন, এমন লোকদের প্রার্থী করা হয়েছে”।

তিনি বলেন, “দুই পুরসভাতেই জল নিকাশি সমস্যা, দুর্নীতি আমাদের প্রচারের ইস্যু। যা আগামী ইস্তেহারে প্রকাশ করা হবে”। সুজন চক্রবর্তী বলেন, “সন্ত্রাসমুক্ত শান্তিপূর্ণ নির্বাচন হলে অনেক অঘটন ঘটবে, মানুষ নির্বিঘ্নে ভোট দিক, এটাই চাই আমরা”।

আরও পড়তে পারেন:

সমস্ত কোভিডবিধি মেনেই খুলবে স্কুল, নতুন মডেল নিয়ে ভাবছে কেন্দ্র

স্কুল, কলেজ খোলার দাবিতে কলকাতার বিভিন্ন জায়গায় বিক্ষোভ, উত্তেজনা বিকাশ ভবনে

ডেল্টাকে সরিয়ে ওমিক্রনই এখন প্রধান প্রজাতি ভারতে, ধীরে ধীরে থিতু হচ্ছে সংক্রমণ: কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক

কমছে সংক্রমণ, বিধিনিষেধ অনেকটাই শিথিল করল দিল্লি

অরুণাচলপ্রদেশ থেকে ‘নিখোঁজ’ ভারতীয় কিশোরকে ফেরাল চিন

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন