Homeরাজ্যদঃ ২৪ পরগনালকআপে মারধরের অভিযোগ, মৃত্যু যুবকের, প্রতিবাদে রণক্ষেত্র ঢোলাহাট

লকআপে মারধরের অভিযোগ, মৃত্যু যুবকের, প্রতিবাদে রণক্ষেত্র ঢোলাহাট

প্রকাশিত

দক্ষিণ ২৪ পরগনা: পুলিশ হেফাজতে বেধড়ক মারধরের জেরে মৃত্যুর অভিযোগ। তীব্র ক্ষোভে ফেটে পড়েছে মৃত আবু সিদ্দিক হালদারের পরিবার ও প্রতিবেশীরা। তাদের বিক্ষোভে রণক্ষেত্র হয়ে উঠেছে দক্ষিণ ২৪ পরগনার ঢোলাহাট থানা এলাকা। পরিস্থিতি সামাল দিতে ব্যারিকেড করে পুলিশ এবং নামানো হয়েছে র‍্যাপিড অ্যাকশন ফোর্স (র‍্যাফ)।

ঘটনার সূত্রপাত ৩০ জুন, যখন মৃত আবু সিদ্দিক হালদারের কাকা মহসিন হালদারের বাড়ি থেকে সোনার গয়না চুরি হয়। তিনি পুলিশে অভিযোগ জানান। এর পর ১ জুলাই ঢোলাহাট থানার পুলিশ মহসিন হালদার ও তাঁর ভাইপো আবু সিদ্দিককে থানায় তুলে নিয়ে যায়। অভিযোগ, মহসিনকে দিয়ে ভাইপোর নামে জোর করে চুরির অভিযোগ লিখিয়ে নেওয়া হয় এবং আবু সিদ্দিককে থানায় দফায় দফায় মারধর করা হয়।

৪ জুলাই কাকদ্বীপ মহকুমা আদালতে পেশ করা হয় আবু সিদ্দিককে এবং জামিন পান তিনি। কিন্তু তখন তিনি গুরুতর অসুস্থ ছিলেন। তাঁকে মথুরাপুর, ডায়মন্ড হারবার এবং চিত্তরঞ্জন হাসপাতালে ভর্তি করার চেষ্টা করা হয়। অবস্থার অবনতি হওয়ায় সোমবার তাঁকে পার্কসার্কাসের একটি নার্সিংহোমে ভর্তি করা হয়। সেখানেই রাত দশটা নাগাদ তাঁর মৃত্যু হয়।

মৃত্যুর পর ক্ষোভে ফেটে পড়েন পরিবারের সদস্যরা। তাদের অভিযোগ, পুলিশের অত্যাচারের কারণেই আবু সিদ্দিকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকাল থেকে ঢোলাহাট থানার সামনে প্রবল বিক্ষোভ দেখায় উত্তেজিত জনতা। মহিলারা পুলিশকে লক্ষ্য করে জুতো ছোড়েন। পুলিশ বাধা দিতে গেলে তাদের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন। পরিস্থিতি মোকাবিলায় নামানো হয় র‍্যাফ, তবে এখনও পরিস্থিতি অশান্ত রয়েছে।

এ বিষয়ে সুন্দরবনের পুলিশ সুপার কোটেশ্বর রাও জানান, আদালতে পেশ করার সময় আবু সিদ্দিকের শারীরিক কোনও সমস্যা ছিল না। পরিবারের অভিযোগের ভিত্তিতে বিভাগীয় তদন্ত শুরু করেছে সুন্দরবন জেলা পুলিশ।

পরিবারের অভিযোগ, চিকিৎসকদের কাছ থেকে তাঁরা জানতে পেরেছেন, ওই যুবকের শরীরের একাধিক জায়গায় আঘাতের চিহ্ন রয়েছে। লক আপে পুলিশের বিরুদ্ধে বেধড়ক মারধরের অভিযোগ তুলছে পরিবার। অভিযোগ, এক সাব ইন্সপেক্টর পদমর্যাদার অফিসার-সহ চার পুলিশ কর্মীর বিরুদ্ধে।

সাম্প্রতিকতম

দামি হয়েছে মোবাইল রিচার্জ, কী ভাবে সস্তায় হোয়াটসঅ্যাপ ব্যবহার করবেন

হোয়াটসঅ্যাপ একটি জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম। তবে এই প্ল্যাটফর্মে শুধুমাত্র চ্যাট করা হয় না, এখন...

অনলাইনে খাবার অর্ডারের চার্জ বাড়াল সুইগি, জোমাটো, কত বাড়তি দিতে হবে?

প্রতি অর্ডারে ১ টাকার বৃদ্ধি গ্রাহকদের জন্য তেমন গুরুত্বপূর্ণ নয় বলেই মনে করছে সংস্থাগুলি। তবে জোমাটো প্রতিদিন ২২-২৫ লাখ অর্ডার ডেলিভার করে, যার ফলে এই ফি বৃদ্ধিতে প্রতিদিন অতিরিক্ত ২৫ লাখ টাকা আয় বাড়াবে।

অত্যাধুনিক প্রযুক্তির সাশ্রয়ী মূল্যের অ্যান্ড্রয়েড স্মার্ট লেড (Android Smart LED) টিভি আনল দেয়ু (DAEWOO)

মৌ বসু দক্ষিণ কোরিয়ার টেক ব্র্যান্ড ‘দেয়ু’ (DAEWOO) ভারতের বাজারে অত্যাধুনিক প্রযুক্তির অথচ সাশ্রয়ী মূল্যের...

১৫ একর জায়গা জুড়ে তৈরি হচ্ছে আম বন, থাকবে ১০৮ রকমের আমগাছ

মৌ বসু ফলের রাজা আম। গ্রীষ্মকালে সুমিষ্ট এই ফলের সম্ভারে মাতোয়ারা হয় বিশ্বের নানা প্রান্ত।...

আরও পড়ুন

স্বামীর ‘বংশরক্ষা’র দাবি, স্ত্রীকে একাধিক পুরুষ দিয়ে ধর্ষণ, হাই কোর্টের দ্বারস্থ নির্যাতিতা

দক্ষিণ ২৪ পরগনার বারুইপুর থানা এলাকার এক মহিলার চাঞ্চল্যকর অভিযোগে আলোড়ন সৃষ্টি হয়েছে। থ্যালাসেমিয়ার...

মাঠে নেমেছে প্রশাসন ও দল, জোড়া ‘কৌশলে’ নিভবে কি সন্দেশখালির ক্ষোভের আগুন?

দলীয় সূত্রে খবর, তিনমন্ত্রীর হাত দিয়ে টাকা ফেরানোর কাজ শুরু হয়েছে। এর আগে মন্ত্রী পার্থ ভৌমিক স্বীকার করেছিলেন, গত দু’বছর ইজারার টাকা, ভেড়ির টাকা না দেওয়ার অভিযোগ রয়েছে।

‘উত্তপ্ত’ সন্দেশখালিতে জারি ১৪৪ ধারা, থমথমে এলাকা

কলকাতা: উত্তপ্ত সন্দেশখালিতে জারি ১৪৪ ধারা! শুক্রবার রাত থেকে ত্রিমোহিনী বাজার-সহ সন্দেশখালি থানা এলাকায় ১৪৪...
মানসিক স্বাস্থ্য ভাল রাখার ৮ টি অভ্যাস হাড়ের ঘনত্ব বাড়াতে ৯টি যোগব্যায়াম